আমিরাতে বাংলাদেশি ওমেন ইন ইউএই’র জমজমাট ৪র্থ বর্ষপূর্তি

তিশা সেন তিশা সেন

বায়ান্ন টিভি

প্রকাশিত: ১০:৪৩ অপরাহ্ণ, মে ৩০, ২০২১ 353 views
শেয়ার করুন
  • 136
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    136
    Shares

সংযুক্ত আরব আমিরাতে বাংলাদেশী নারীদের সর্বপ্রথম এবং সর্ববৃহৎ অনলাইন ভিত্তিক প্ল্যাটফর্ম Bangladeshi Women In UAE র ৪র্থ বর্ষপূর্তি এবং ঈদ পুনর্মিলনী ২৮ মে শুক্রবার শারজাস্থ এক রেস্টুরেন্টের পার্টি হলে অনুষ্ঠিত হয়েছে। করোনা পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হওয়ায় সম্প্রতি আমিরাত সরকার কর্তৃক ঘোষিত নির্দেশনা অনুসারে স্বাস্থ্যবিধি মেনে অনুষ্ঠানের আয়োজন করা হয়। এর আগে গত নভেম্বরে নারীদের এই সর্ববৃহৎ প্ল্যাটফর্ম থেকে পিঠা উৎসবের আয়োজন করা হয়।

বাংলাদেশী নারীদের নিয়ে ২০১৭ সালের জুনে গঠিত এই গ্রুপ নিয়ে গ্রুপের প্রতিষ্ঠাতা এডমিন ডা. সাবিহা ইয়াসমিন তানিয়া বলেন –
এই গ্রুপ নারীদের সবধরনের সাহায্য সহযোগিতা সহ , নতুন নতুন নারী উদ্যোক্তা তৈরী করতে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে আসছে। করোনাকালীন অর্থনৈতিক দুর্ভোগের সময় ও আরব আমিরাতে বসবাসরত বাংলাদেশী নারিরা এই গ্রুপের মাধ্যেম কর্মসংস্থানের সুযোগ এবং আয়ের উৎস খুঁজে পেয়েছেন।

গত ৪ বছরে গ্রুপ টি ১৮০০ বাংলাদেশী নারীদের এক বিশাল পরিবারে পরিণত হয়েছে। শতাধিক বাংলাদেশী নারীদের উপস্থিতিতে , ঈদ পুর্নমিলনী এবং ৪র্থ বর্ষপুর্তি উদযাপন এক বিশাল উৎসব এবং মিলনমেলায় রুপ নিয়েছিল গত শুক্রবার । বিভিন্ন রকমের মজার মজার ইভেন্ট এবং Raffle Draw র ব্যবস্থা ছিল নারী এবং বাচ্চাদের জন্য। নারীরা গেয়ে , হেসে , সবাই মেতে উঠেছিলেন আনন্দ উত্সবে ।
গ্রেড ওয়ানের ছাত্র রুবায়েদের কোরান তেলাওয়াতের পর “রমজানের ঐ রোজার শেষে এলো খুশির ঈদ” গানের মধ্য দিয়ে অনুস্ঠান শুরু হয়। অনুস্ঠান উপস্থাপনায় ছিলেন গ্রুপের নারী উদৌক্তা রোকসানা মজুমদার আখি ।

আয়োজকদের পক্ষ থেকে উপস্থিত নারীদের জন্য যেসব প্রতিযোগিতার ব্যবস্থা করা হয়েছিল তার মধ্যে ডেজার্ট কন্টেস্টে বিজয়ীরা হলেন কামরুন নেসা (প্রথম), খুশি রহমান (দ্বিতীয়) এবং তানিয়া হক (তৃতীয়) । ডেজার্ট কন্টেস্টের বিচারক ছিলেন : আন্তর্জাতিক পুরস্কার প্রাপ্ত শেফ ফাহমি চৌধুরী এবং Youth Bangla Cultural Forum, UAE র সভাপতি ইয়াসমিন কালাম মেরুনা।

Best Entertainer event এ সবাইকে নেচে গেয়ে, হাসিয়ে মজা দিয়ে পুরস্কার জিতে নেন হেলেনা সরকার (প্রথম), পায়েল মারিয়া (দ্বিতীয়) এবং রোকসানা মজুমদার (তৃতীয়) । মা এবং বাচ্চাদের নিয়ে ও কাঁপল ইভেন্ট ছিল এবং অংশগ্রহন কারী সব মা এবং বাচ্চাদের পুরস্কৃত করা হয়। এই সময় প্রতিটা বাচ্চার চোখ বেঁধে মা কে খুঁজে বের করতে বলা হয় এবং অবিশ্বাস্য ভাবে প্রতিটা বাচ্চা তাদের মা কে খুঁজে বের করে যা স্টেজে উপস্থিত সবার মধ্যে একটি আবেগঘন দৃশ্য তৈরী করে ।

Raffle Draw র মাধ্যমে তিনজন কে পুরস্কৃত করা হয়। Raffle Draw বিজয়ীরা হলেন , শিরিন সুলতানা (প্রথম) , সাফিনা (দ্বিতীয়) এবং ফাতেমা সাজ্জাদ (তৃতীয়)। এছাড়া রমাদান মাসে অনলাইনে আয়োজিত কোরান তেলাওয়াত প্রতিযোগিতার ৬ জন বিজয়ীকে ও পুরস্কৃত করা হয়।

এডমিন সাবিহা বলেন, আমরা নারীরা যে সব একাই পারি তার প্রমান এই বিশাল নারী মিলনমেলা । পুরো অনুষ্ঠানের আয়োজনে এবং স্পন্সরে ছিলেন গ্রুপের সব নারী উদৌক্তা !

গ্রুপের নারী সদস্য ফারজানার স্বামী আব্দুল কাদেরের মালিকানাধীন Pink City Gown, রোকসানা মজুমদার আঁখির Shukran Readymade Garments Trading LLC, ফেরদৌসী আক্তারের Tuhin’s Attire , দুলালী হোসেইনের Nira’s Fashion , উজমা তাহেরের Smart & Style , প্রতিযোগিতার সব পুরস্কার স্পন্সর করেন ।

এডমিন সাবিহা আরো বলেন , এই প্রচন্ড গরমে এবং করোনাকালীন সময়ে শতাধিক নারীদের নিয়ে এই প্রোগ্রাম এরেন্জ করা একটা বিশাল চ্যালেন্জ ছিল এবং শেষ পর্যন্ত আল্লাহর রহমতে আমরা খুবই সুন্দর এবং সফলভাবে অনুস্ঠান টি শেষ করতে পেরেছি।
উপস্থিত সকল নারীই বলেন, সম্পুর্ন নারীদের আয়োজনে এত বিশাল অনুষ্ঠান সফল করা সত্যিই প্রশংসার দাবিদার