সিলেট বিভাগ উন্নয়ন পরিষদ আমিরাত শাখার বনভোজন ও ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত

মাহবুব জয়নুল মাহবুব জয়নুল

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ৬:৩৯ পূর্বাহ্ণ, ডিসেম্বর ২৫, ২০২৩ 136 views
শেয়ার করুন

শ্রদ্ধাভরে স্মরণ করছি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ ৩০ লক্ষ শহীদ ও ২ লক্ষ মা-বোনদের, যাদের কারণে স্বাধীন সার্বভৌম বাংলাদেশের সৃষ্টি হয়েছে। আজ আমরা বিজয়ের দিনে অহংকার করে কথা বলতে পারি। কারণ এই দিনে পাকিস্তান দখলদার বাহিনী বাংলাদেশের কাছে আত্মসমর্পণ করেছে। আমরা একটি নতুন রাষ্ট্র হিসেবে আজ বিশ্বের বুকে মাথা উচু করে দাড়িয়েছি। বাংলাদেশের মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের যোগ্য নেতৃত্বে মাত্র নয় মাসে আমরা ছিনিয়ে এনেছিলাম আমাদের মহান বিজয়।

সিলেট বিভাগ উন্নয়ন পরিষদ সংযুক্ত আরব আমিরাত শাখা আয়োজিত বাংলাদেশের গৌরবময় মহান বিজয় দিবস উপলক্ষে বনভোজন ও ক্রীড়া প্রতিযোগিতায় এসব বলেন বক্তারা।

শুক্রবার আমিরাতের গ্রীন সিটি আলআইন জাবেল হাফিত সংলগ্ন পার্কে সিলেট বিভাগ উন্নয়ন পরিষদ আমিরাত শাখার আহবায়ক আলহাজ্ব জাওয়াদুর রহমানের সভাপতিত্বে ও সদস্য সচিব হাবিবুর রহমান চুনুর পরিচালনায় প্রধান অতিথি ছিলেন সিলেট বিভাগ উন্নয়ন পরিষদ আমিরাত শাখার সাবেক সভাপতি হাজী এম আব্দুর রব।

বিশেষ অতিথি ছিলেন আহবায়ক কমিটির সম্মানিত সদস্য আলহাজ্ব আজমল আলী, শেখ লুৎফুর রহমান, আলআইনের বিশিষ্ট ব্যাবসায়ী ওয়াহিদুজ্জামান বাবুল, আলআইন বঙ্গবন্ধু পরিষদের সভাপতি আলতাফ হোসেন, সিলেট বিভাগ উন্নয়ন পরিষদ আমিরাত শাখার সাবেক কার্যকরী সভাপতি গীতিকবি আজাদ লালন, সাবেক সহ-সভাপতি সিরাজুল ইসলাম নওয়াব, নজরুল ইসলাম, সাবেক সাংগঠনিক সম্পাদক হাজী শফিকুল ইসলাম, সাবেক সহ-ধর্ম বিষয়ক সম্পাদক হাফেজ নোমান আহমেদ হানিফ, উপদেষ্টা আবদুল মুমিন।

উক্ত অনুষ্ঠানের সার্বিক তত্বাবধানে ছিলেন সংগঠনের সাবেক সহ-সভাপতি ও আলআইনের বিশিষ্ট ব্যাবসায়ী কাছা উদ্দীন কাছা, রহমত আলী সুয়েব, হেলাল আহমেদ, সাবেক উপদেষ্টা হিরা মিয়া, আবদুল হক, সাবেক সদস্য জাহাঙ্গীর আলম।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন আহবায়ক কমিটির সদস্য রুজেল তরফদার, সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক জনাব মর্তুজা আলী, সাবেক সদস্য মোহাম্মদ আবদুল আলী, ইমরান হোসেন, খলিল আহমেদ, সাইফুর রহমান লিলু, আবদুল গনি, মোহাম্মদ নাবিদ, মোহাম্মদ আলা উদ্দিন প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা বলেন, বহির্বিশ্বে সিলেট বিভাগের জনগন সবদেশেই ঐক্যবদ্ধ হয়ে কমিউনিটির সামাজিক উন্নয়নে অগ্রণী ভূমিকা পালন করে থাকেন। সংযুক্ত আরব আমিরাতেও সিলেট বিভাগের নেতৃবৃন্দের অনেক সুনাম রয়েছে, এই সুনাম অক্ষুণ্ণ রাখতে আমাদের ঐক্যের বিকল্প নেই।

অনুষ্ঠানে মহান মুক্তিযুদ্ধে ৩০ লক্ষ শহীদ এবং দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব রক্ষার্থে যারা প্রাণ দিয়েছেন তাদের সবার মাগফিরাত ও দেশের শান্তি কামনায় মোনাজাত করা হয়।