পরিবারসহ বিটিভির মহাপরিচালক করোনা আক্রান্ত

নিউজ ডেস্ক নিউজ ডেস্ক

বায়ান্ন টিভি

প্রকাশিত: ৪:২০ পূর্বাহ্ণ, মে ৪, ২০২০ 460 views
শেয়ার করুন

বাংলাদেশের রাষ্ট্রীয় গণমাধ্যম বাংলাদেশ টেলিভিশনের (বিটিভি) মহাপরিচালক এসএম হারুন অর রশীদ নিজের স্ত্রী ও কন্যাসহ সপরিবারে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। গতকাল রবিবার (৩ মে) নমুনা পরীক্ষার পর তাদের শরীরে করোনাভাইরাস ধরা পড়েছে বলে বিটিভির একটি সুত্র থেকে এ তথ্য জানা গেছে।

মহাপরিচালক হারুন অর রশীদের শরীরে করোনার সংক্রমণ দেখা দেওয়ায় তার সংস্পর্শে আসা বিটিভির সবাইকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে। এ কারণে বিটিভির নির্ধারিত কিছু অনুষ্ঠান সম্প্রচার বাতিল করে পুরনো অনুষ্ঠান চালানো হতে পারে বলে জানা গেছে।

এর আগে গত শনিবার রাত পর্যন্ত বেসরকারি টেলিভিশন এনটিভির মোট ১৩ জন আক্রান্ত বলে জানা গেছে। এর মধ্যে দুজন রিপোর্টার, একজন নিউজ এডিটর, ছয়জন ক্যামেরাম্যান ছাড়াও নিউজ প্রেজেন্টার ও মেকাপম্যানসহ আরো চারজন রয়েছেন। তবে অনেকের রিপোর্ট এখনো আসেনি। এছাড়াও প্রথম আলোর অফিসেও করোনা আক্রান্ত পাওয়া গেছে।

দেশে করোনাভাইরাস হানা দেওয়ার পর রবিবার পর্যন্ত ৫৪ সংবাদকর্মী করোনায় আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেছে। গত মঙ্গলবার (২৮ এপ্রিল) রাতে করোনায় আক্রান্ত হয়ে মারা যান সিনিয়র সাংবাদিক ও দৈনিক সময়ের আলোর প্রধান প্রতিবেদক হুমায়ুন কবির খোকন।

এদিকে করোনা ভাইরাস থেকে ১১ জন সাংবাদিক সুস্থ ঘরে ফিরেছেন। তারা হলেন, বেসরকারি ইন্ডিপেন্ডেন্ট টিভির ১ জন, যমুনা টিভির ২ জন, দীপ্ত টিভির ১ জন, এটিএন নিউজের ১ জন, একাত্তর টিভির ১ জন, বাংলাদেশের খবরের ১ জন, দৈনিক সংগ্রামের ১ জন, ভোরের কাগজের ১ জন, দৈনিক প্রথম আলোর ১ জন এবং দৈনিক আলোকিত বাংলাদেশের ১ জন।