দুবাইতে ফিরে আসা সংযুক্ত আরব আমিরাতের বাসিন্দাদের জন্য আইসিএ / জিডিআরএফএ অনুমোদন বাধ্যতামূলক

লুৎফুর রহমান লুৎফুর রহমান

সম্পাদক ও সিইও, বায়ান্ন টিভি

প্রকাশিত: ৯:১০ অপরাহ্ণ, আগস্ট ১৩, ২০২০ 1,281 views
শেয়ার করুন

 

খালিজ টাইমস বলেছে দুবাইতে সংযুক্ত আরব আমিরাতের বাসিন্দাদের প্রত্যাবাসনের পূর্ব অনুমোদনের প্রয়োজন হবে কারণ কর্তৃপক্ষ রিটার্ন পারমিট বাতিল করার আগের সিদ্ধান্তটি বাতিল করে দিয়েছে।

জাতীয় জরুরি অবস্থা সঙ্কট ও দুর্যোগ ব্যবস্থাপনা কর্তৃপক্ষ (এনসিইএমএ) এবং ফেডারেল অথরিটি ফর আইডেন্টিটি অ্যান্ড সিটিজেনশিপ (আইসিএ) বুধবার ভোরে ঘোষণা করেছিল যে প্রত্যাবাসীদের আর ফিরে যাওয়ার প্রাক প্রাক অনুমোদনের দরকার নেই। বিমান সংস্থা কর্তৃক প্রেরিত সর্বশেষ টুইট অনুসারে এই সিদ্ধান্তটি বাতিল হয়েছে।

বৃহস্পতিবার এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসে টুইট করা হয়েছে, “দুবাই কর্তৃপক্ষ আইসিএ / জিডিআরএফএ অনুমোদন ছাড়াই প্রত্যাবাসীদের অনুমতি দেওয়ার সিদ্ধান্তকে প্রত্যাখ্যান করেছে। দুবাইয়ের বাসিন্দা যারা দুবাইতে ফিরে বিমান চালাচ্ছেন তাদের অবশ্যই জিডিআরএফএর কাছ থেকে রিটার্নের অনুমোদন থাকতে হবে।” বিমানবন্দরটি ভারতে আটকা পড়া সংযুক্ত আরব আমিরাতের বাসিন্দাদের আমিরাতগুলিতে ফিরিয়ে নিয়ে যাওয়া ভান্দে ভারত বিমানগুলি পরিচালনা করছে।

এয়ারলাইনটি বলেছে যে দুবাইতে যাত্রীদের অবশ্যই একটি দুবাই স্মার্ট অ্যাপ ডাউনলোড করতে হবে এবং আবুধাবি ও শারজায় যারা যাত্রা করছেন তাদের অবশ্যই আল হোসন স্মার্ট অ্যাপ ডাউনলোড করতে হবে।

ফ্লাই দুবাই তার ভ্রমণ অংশীদারদের অনুরূপ নোটিশ জারি করে জানিয়েছে যে প্রাক-অনুমোদন না চাওয়ার সিদ্ধান্ত বাতিল করা হয়েছে।

দুবাই বিমানবন্দর অপারেশনস কন্ট্রোল সেন্টার এয়ারলাইনসকে একটি প্রজ্ঞাপনও প্রেরণ করে বলে প্রত্যাবর্তনকারীদের পূর্ব অনুমোদনের প্রয়োজন রয়েছে।

“দয়া করে দয়া করে নোট করুন আইসিএ / জিডিআরএফএ অনুমোদন ব্যতীত প্রত্যাবাসীদের অনুমতি দেওয়ার সিদ্ধান্তটি প্রত্যাহার করা হয়েছে। বিদ্যমান প্রক্রিয়াটি এখনও রয়ে গেছে যার ফলে দুবাইতে ফিরে যারা উড়োজাহাজের মাধ্যমে সমস্ত দুবাই বাসিন্দাদের জিডিআরএর (জেনারেল রেসিডেন্সি ও বিদেশি বিষয়ক অধিদফতর) থেকে ফেরত অনুমোদন থাকতে হবে ), “নিয়ন্ত্রণ বুধবার বলেছে।

জিডিআরএফএ এবং আইসিএর একটি অফিশিয়াল বিবৃতি অপেক্ষায় রয়েছে।