আবুধাবিতে ছিলেটি ভাষা দিবস স্মারক মত বিনিময় সভা

প্রকাশিত: ৩:৪৯ অপরাহ্ণ, মে ১২, ২০২৪ 116 views
শেয়ার করুন

গতকাল শুক্রবার রাতে আবুধাবীস্থ রাবেয়া হোটেলে নাগরী বর্ণে ছিলেটী ভাষা স্বীকৃতি পরিষদ সংযুক্ত আরব আমিরাত এর উদ্যোগে ছিলেটী ভাষা দিবস স্মারক এক মত বিনিময় সভা সংগঠন এর সভাপতি নুরুল ইসলাম রাজার সভাপতিত্বে এবং মীর্যা হাবিবুর রহমান ও রোমমান রশীদের যৌথ পরিচালনায় অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট বিভাগ প্রবাসী উন্নয়ন পরিষদ ইউএই’র সভাপতি এম এ কুদ্দুছ খাঁ মজনু, প্রধান বক্তা ছিলেন এম এ মালেক (মলিক), বিশেষ অতিথি ছিলেন আব্দুল আলীম, মুজিবুল ইসলাম, সাংবাদিক জাহাঙ্গীর কবীর বাপপি, সাজিদুর রহমান সাচ্চু, আব্দুল্লা কায়ুইম, নাসির উদ্দীন,আতাউর রহমান মাছুম। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন তরিকুল ইসলাম তারেক, ইমন চৌধুরী, মোতাহের হোসেন চৌধুরী, আব্দুল মজিদ, সেলিম খান, মুজিবুর রহমান মুজিব, শাহিন আহমদ, পাবেল আহমদ, জিয়াউল হক জিহাদ, আমির হামজা রুবেল, শাদি আহমদ, ফয়েজ আহমেদ, শেখ বদরুল হক সহ প্রমুখ। পরিশেষে সবার সম্মতিতে সাজেদুর রহমান সাচ্চুকে প্রধান উপদেষ্টা,নুরুল ইসলাম রাজাকে সভাপতি,জিয়াউল হক জিহাদকে সাধারণ সম্পাদক এবং রুম্মান রশিদকে সাংগঠনিক সম্পাদক করে সংগঠনের ২০২৪- ২৫ সালের জন্য ১৫ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়।


এতে বক্তারা কোন জাতিকে টিকিয়ে রাখার জন্য তার ভাষাকে ধরে রাখার অপরিহার্যতার কথা উল্লেখ করে নাগরী বর্ণমালায় ছিলেটী ভাষার স্বীকৃতি আদায়ের লক্ষ্যে কাজ করে যাওয়ার অঙ্গীকার ব্যক্ত করেন।