বিয়ানীবাজার উপজেলা বিএনপির সেক্রেটারি সরওয়ার বহিস্কার

প্রকাশিত: ১০:৫৯ অপরাহ্ণ, মে ৭, ২০২৪ 98 views
শেয়ার করুন

সিলেটের বিয়ানীবাজার উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক সরওয়ার হোসেন কে সাময়িক বহিস্কার করা হয়েছে। ফেসবুকে দলের নেতাকর্মীদের নিয়ে কটুক্তি ও দলে বিশৃঙ্খলা সৃষ্টির দায়ে তার বিরুদ্ধে সাংগঠনিক এই ব্যবস্থা নেয়া হয়েছে। ৭ মে রাতে সিলেট জেলা বিএনপির সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে এই বিষয়টি জানানো হয়েছে।

 

 

বিবৃতিতে জানানো হয়, বিগত কিছুদিন থেকে বিভিন্ন সময়ে সাংগঠনিক বিশৃঙ্খলা সৃষ্টি, দলের নেতৃত্বের বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে কটুক্তি ও সমালোচনা এবং দলীয় নেতাকর্মীদের মধ্যে বিভেদ তৈরীসহ নানাবিধ সংগঠন বিরোধী কর্মকান্ডে লিপ্ত থাকার পরিপ্রেক্ষিতে তাকে দলীয় গঠনতন্ত্রের ক্ষমতাবলে সাময়িক বহিস্কার করা হলো। পাশাপাশি কেন স্থায়ীভাবে বহিস্কারের জন্য কেন্দ্রে সুপারিশ পাঠানো হবে না, এই বিষয়ে আগামী ১৫ দিনের মধ্যে কারণ দর্শানোর নির্দেশ দেয়া হয়েছে। বিবৃতিতে সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী ও সাধারণ সম্পাদক এডভোকেট এমরান আহমদ চৌধুরীর স্বাক্ষর রয়েছে।

 

এ বিষয়ে বহিস্কৃত সাধারণ সম্পাদক সরওয়ার হোসেন বলেন, এ বিষয়ে আমি এখনো কোন নোর্টিশ। তবে বিষয়টি আমি বিভিন্ন মাধ্যমে অবগত হয়েছি। আমার জীবন যৌবন এই সংগঠনের জন্য ব্যয় করে রাজপথের আন্দোলন সংগ্রামে অগ্রণী ভূমিকা পালন করতে গিয়ে জেল-জুলুম, হামলা-মামলা সহ নানা নির্যাতনের শিকার হয়েছি, এখনো হচ্ছি। অথচ অভিযোগ করা হচ্ছে আমি দলের ক্ষতি করছি, তা সঠিক নয়। দল ও জাতির এই দুঃসময়ে ষড়যন্ত্রমূলক ভাবে আমার বিরুদ্ধে মিথ্যে অভিযোগ আনা হয়েছে। আমাদের মতো ত্যাগী কর্মীরা দল ছেড়ে গেলে দলে থাকবে কে? বিষয়টি সাংগঠনিক ভাবে মোকাবেলা করার কথা জানান তিনি।