এমভি আব্দুল্লাহ দুবাইয়ের আল হামরিয়া বন্দরে পৌছেছে

নিউজ ডেস্ক নিউজ ডেস্ক

বায়ান্ন টিভি

প্রকাশিত: ৬:০৫ অপরাহ্ণ, এপ্রিল ২১, ২০২৪ 136 views
শেয়ার করুন

সোমালিয়ান জলদস্যুদের জিম্মিদশা থেকে মুক্ত হয়ে এমভি আব্দুল্লাহ বর্তমানে দুবাইতে অবস্থান করছে। গ্লোবাল শিপ ওয়াচিং ইন্টালিজেন্ট ওয়েবসাইট মেরিন ট্রাফিকের মতো জাহাজটি আজ স্থানীয় সময় দুপুর ২টা ৩ মিনিটে দুবাইয়ের আল হামরিয়া বন্দরে পৌছেছে।

বাংলাদেশী মালিকানাধীন জাহাজ এমবি আব্দুল্লাহ এর মালিকপক্ষের একটি টিম দুবাইতে এসেছেন এবং তারা নাবিকদের রিসিভ করার আনুষ্ঠানিকতা শুরু করেছেন। এছাড়া নাবিকদের বিষয়ে আনুষ্ঠানিকভাবে আলোচনা চলছে বলে মালিকপক্ষ থেকে জানানো হয়েছে।

জিম্মিদশা থেকে মুক্ত বাংলাদেশি জাহাজ এমভি আবদুল্লাহ গতকাল রাতে ওমান সাগর পাড়ি দিয়ে পারস্য উপসাগরে প্রবেশ করে। জাহাজটি ঘণ্টায় ৯ দশমিক ৩ কিলোমিটার গতিতে দুবাইয়ের দিকে এগুতে থাকে।

এমভি আবদুল্লাহর ক্যাপ্টেন মোহাম্মদ আবদুর রশিদ জানান, জাহাজের সকল নাবিক ও ক্রুরা সুস্থ আছেন। মোট ২৩ নাবিকের মধ্যে মানসিকভাবে বিপর্যস্ত থাকায় জেনারেল স্টুয়ার্ড মোহাম্মদ নূর উদ্দিন ও সেকেন্ড ইঞ্জিনিয়ার মোজাহেদুল ইসলাম চৌধুরী বিমানে দুবাই থেকে দেশে ফিরবেন। এছাড়া বাকি ২১ জন কয়লা খালাসের পর মে মাসের প্রথম সপ্তাহে জাহাজ নিয়ে দেশে ফিরবেন বলে আশা করা হচ্ছে।

গত ১২ মার্চ আফ্রিকার দেশ মোজাম্বিক থেকে কয়লা নিয়ে সংযুক্ত আরব আমিরাতে যাওয়ার সময় ২৩ নাবিকসহ এমভি আব্দুল্লাহ সোমালিয়ান জলদস্যুদের হাতে জিম্মি হয়। পরে ১৪ই এপ্রিল সোমালিয়ার জলদস্যুদের জিম্মিদশা থেকে মুক্ত হয়ে দুবাইয়ের আল হামরিয়ার দিকে রওনা হয়।