আমিরাতে ছাতক দোয়ারাবাজার প্রবাসী যুব কল্যাণ পরিষদের দ্বি-বার্ষিক সম্মেলন

আমিনুল হক আমিনুল হক

বায়ান্ন টিভি

প্রকাশিত: ২:১৬ পূর্বাহ্ণ, এপ্রিল ১৫, ২০২৪ 156 views
শেয়ার করুন

আমিরাতে কোন প্রবাসী মৃত্যুবরণ করলে মরদেহ বাংলাদেশে পাঠানো, অসুস্থ মানুষের চিকিৎসা সেবা, সমস্যায় জর্জরিত হলে বিপদগ্রস্ত মানুষের পাশে দাঁড়ানো এবং বাংলাদেশের ভাবমূর্তি উন্নয়ন প্রসারে কাজ করে যাবে এই সংগঠন।

“চলবো মোরা একসাথে, জয় করব মানবতাকে”
এই স্লোগান নিয়ে সংযুক্ত আরব আমিরাতে বসবাসরত সুনামগঞ্জ জেলার ছাতক ও দোয়ারাবাজার উপজেলার প্রবাসীদের নিয়ে গঠিত ছাতক দোয়ারাবাজার প্রবাসী যুব কল্যাণ পরিষদের দ্বি-বার্ষিক সম্মেলনে বক্তারা এসব প্রত্যাশা ব্যক্ত করেন।

শনিবার শারজাহের একটি রেস্তোরায় ছাতক দোয়ারাবাজার প্রবাসী যুব কল্যাণ পরিষদ সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক হাজী শফিকুল ইসলাম এর সভাপতিত্বে এবং সদস্য সচিব জয়নুল হক লিটনের পরিচালনায় প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ সমিতি শারজাহের সভাপতি আলহাজ্ব মোহম্মদ আবুল বাশার। প্রধান বক্তা ছিলেন সিলেট বিভাগ উন্নয়ন পরিষদ আমিরাত শাখার নবনির্বাচিত সভাপতি গীতি কবি এ কে আজাদ লালন।

বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ সমিতি শারজাহের সিনিয়র সহ-সভাপতি ইসমাইল গলি চৌধুরী, সিলেট বিভাগ উন্নয়ন পরিষদ আমিরাত শাখার সাবেক সভাপতি হাজী মোহাম্মদ আব্দুর রব, সিনিয়র সহ-সভাপতি হাবিবুর রহমান চুনু, সহ-সভাপতি নজরুল ইসলাম, বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপক কবির আহমেদ, প্রবাসী সুনামগঞ্জ সমিতির প্রধান উপদেষ্টা হাজী শফিকুল হক, কমলগঞ্জ প্রবাসী কল্যাণ সমিতির সভাপতি শেখ জহির উদ্দিন, কমিউনিটি নেতা আকল আলী, হাজী আনোয়ারুল হক, মোহাম্মদ সোহেল আহমেদ, বাংলাদেশ বিজনেস ফোরামের সভাপতি কামাল হোসেন সুমন, হবিগঞ্জ প্রবাসী আওয়ামী পরিবারের সাংগঠনিক সম্পাদক মমিনুল হক রাসেল।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন হাফেজ দুদু মিয়া ও স্বাগত বক্তব্য রাখেন আব্দুল বাকী মুহিত।

আরো বক্তব্য রাখেন মোহাম্মদ ইসমত আলী, মোহাম্মদ জাহেদ আহমেদ, তেরাব আলী, সালমান ওয়াহিদ, রহমত আলী, মোহাম্মদ শাহান, মোহাম্মদ আলী আসকর, মোহাম্মদ নাসির, মোহাম্মদ নুরুল আমিন সহ আরো অনেকে।

নবগঠিত ছাতক দোয়ারাবাজার প্রবাসী যুব কল্যাণ পরিষদের সকল নেতৃবৃন্দকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে বাংলাদেশ থেকে টেলি কনফারেন্সে বক্তব্য রাখেন ছাতক দোয়ারাবাজার থেকে বারবার নির্বাচিত জাতীয় সংসদ সদস্য ও সরকারি হিসাব সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মহিবুর রহমান মানিক এমপি, সুনামগঞ্জ জেলা বিএনপির সভাপতি ও ছাতক দোয়ারা বাজারের সাবেক সংসদ সদস্য কলিম উদ্দিন আহমদ মিলন, সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক শামীম আহমেদ চৌধুরী।

অনুষ্ঠানের আগামী দুই বছরের জন্য ছাতক দোয়ারাবাজার প্রবাসী যুব কল্যাণ পরিষদের নবগঠিত কমিটির সভাপতি ফখরুল ইসলাম, সাধারণ সম্পাদক নুরুল আমিন, সাংগঠনিক সম্পাদক মোঃ তাজউদ্দীন ও অর্থ সম্পাদক হাজী আনারুল হক এর নাম প্রধান অতিথি ঘোষণা করেন

অনুষ্ঠানে হাজী শফিকুল ইসলামকে প্রধান উপদেষ্টা ও হাজী শফিকুল হক সহ ৩৫ সদস্য বিশিষ্ট উপদেষ্টা পরিষদ এবং একশ এক সদস্য পুর্নাঙ্গ কমিটির নাম ঘোষণা করা হয়।

“সুস্থ সামাজিকতার অঙ্গিকার” কোনো পেশী শক্তি নয়,
মানবিক দৃষ্টিভঙ্গি দিয়ে মানুষের পাশে দাঁড়ান। সমাজের প্রতিটি স্তরে মানবতার আলোয় আলোকিত হোক এবং সুস্থ একটি সমাজ গঠনে সহায়তা করি।