ফেনীর ঝুঁকিপূর্ণ গাছের খুঁটি বসতঘর থেকে সরানোর দাবি

প্রকাশিত: ১২:১১ অপরাহ্ণ, জুলাই ২০, ২০২০ 804 views
শেয়ার করুন

ফেনী জেলার ছাগলনাইয়া থানাধীন ১০ নং ঘোপাল ইউনিয়নের দুর্গাপুর সিংহনগর গ্রামের কমর আলী চৌধুরী বাড়ীর আবু আহাম্মদ চৌধুরীর বসত ঘরের ভিতরে বহুদিন পুরানো গাছে খুঁটি নিয়ে বিপাকে পড়েছেন পরিবার।

আবু আহম্মদ চৌধূরীর ফ্যামেলী তৎকালীন চট্টগ্রাম ছিলেন, তাদের অগোচরে সেই সময়ে এই খুঁটিটি বসানো হয়। এখানে একবাড়ীর বৈদ্যুতিক লাইন নয়, গ্রামের পূর্বদিকের ৬/৭ টি বাড়ীর লাইন এই খুঁটি থেকেই নেওয়া হয়েছিল। এভাবেই চলতেছে বছরের পর বছর। কাল বৈশাখী সহ দূর্যোগকালীন আবহাওয়ায় বিভিন্ন সময় ইলেকট্রিক শর্ট করতে দেখা যায়।

ফলে মাঝেমধ্যে সংশ্লিষ্ট ভুক্তভোগীদের কারেন্ট বিড়ম্বনায় পড়তে হয় ও বিপৎ থাকেন। ভুক্তভোগী ফ্যামেলীটি ছোট ছোট বাচ্চা নিয়ে সবসময় চিন্তায় থাকেন। এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গকে বহুবার জানানোর পরও কেউ কোন ব্যবস্থা গ্রহন করছেন না।

কেউ দেখার নাই।ফেনী পল্লী বিদ্যুৎ অফির, ছাগলনাইয়া পল্লী বিদ্যুৎ অফিস ও দূর্গাপুর উপকেন্দ্র সহ সংশ্লিষ্ট কর্তব্যরত সকলের দৃষ্টি আকর্ষণ করেন।ভুক্তভোগী পরিবারের আশা অল্পসময়ে এই সমস্যা সমাধান করে চিন্তা মুক্ত করবে।উল্লেখ্য এই যে, দূর্গাপুর উপকেন্দ্র অভিযোগ দিয়েছে, তারা ছাগলনাইয়া অফিসে পাঠিয়েছন বলে চুপচাপ দায়সারাভাবে বসে রয়েছে।

বর্তমানে এলাকাজুড়ে পাকা খুঁটি বসানো কাজ হচ্ছে। কর্তৃপক্ষ এখন একটু নজর দিলেই এই সমস্যা অতি সহজে সমাধান হবে।