আমিরাতে ৩০০ শিশু কিশোর নিয়ে তেলাওয়াতে কোরআন প্রতিযোগিতা

লুৎফুর রহমান লুৎফুর রহমান

সম্পাদক ও সিইও, বায়ান্ন টিভি

প্রকাশিত: ৭:১৩ অপরাহ্ণ, এপ্রিল ১, ২০২৪ 326 views
শেয়ার করুন

ক্রিকেটের পর কোরআন তেলাওয়াত প্রতিযোগিতায় বাংলাদেশিরা আন্তর্জাতিক অঙ্গনে নাম কুড়াচ্ছেন। বহির্বিশ্বে বাংলাদেশের নাম উজ্জ্বল করছেন এসব প্রতিযোগিতায়। এ জন্য সরকারি ও বেসরকারি পর্যায়ে কোরআন তেলাওয়াত প্রতিযোগিতার জন্য উপযুক্ত প্রতিযোগি গড়ে তোলতে সবাইকে আহবান জানানো হয়েছে। সংযুক্ত আরব আমিরাতে বাংলাদেশ বিজনেস ফোরাম আয়োজিত তেলাওয়াতে কোরআন প্রতিযোগিতার সমাপনীতে এসব বলেছেন বক্তারা।

রবিবার আজমানের একটি অভিজাত হোটেলে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন তেলাওয়াতে কোরআন প্রতিযোগিতার ২০২৪ সেশনের সভাপতি ইয়াকুব সুনিক। তরিকুল ইসলাম শামীম ও মোহাম্মদ ইসমাইলের যৌথ পরিচালনায় স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ বিজনেস ফোরামের সভাপতি কামাল হোসেন সুমন।

বিশেষ অতিথি ছিলেন কমিউনিটি নেতা ইঞ্জিনিয়ার আবু জাফর, শাহাদাত হোসাইন, রাজা মল্লিক, হাজী শফিকুল ইসলাম, নজরুল ইসলাম, এম এ কুদ্দুস খা মজনু, ইঞ্জিনিয়ার মফিজুল ইসলাম, জাহাঙ্গীর আলম রুপু, প্রকৌশলী আহমেদ ইখতিয়ার আলম পাভেল, আলহাজ্ব মোজাহার উল্লাহ মিয়া, প্রকৌশলী করিমুল হক

সবুজ হাসান, প্রকৌশলী মাসুদুল ইসলাম, আলিম উদ্দিন, শিকদার মোঃ শাফায়েত উল্লাহ, কারী আবু রুকিয়ান, মির্জা আবু সুফিয়ান, মকবুল হোসেন, প্রকৌশলী রাশেদুল আলম ভূঁইয়া, হাজী আবদুর রব, আবুল কালাম, হাবিবুর রহমান বাবু, মোহাম্মদ আলী মাহমুদ, আবদুল আজিজ, কাজী ইসমাইল আলমসহ আরো অনেকে।

২০১৮ সাল থেকে এ প্রতিযোগিতা চলছে। ২০২০ এবং ২১ সালে করোনা থাকায় স্থগিত হলেও ধারাবাহিক এ অনুষ্ঠান আগামি দিনেও অব্যাহত রাখার প্রত্যাশা আয়োজকদের। এ বছর আমিরাতের ৭টি প্রদেশ থেকে ৩০০ জন প্রতিযোগি অংশ নিয়েছিলো। ভিন্ন ক্যাটাগরিতে বিজয়ীদের পুরস্কৃত করা হয়েছ।

এবারের প্রতিযোগিতায় সহযোগী হিসেবে ছিল আমিরাত সংবাদ, ইয়াকুব সুনিক ফাউন্ডেশন ও বাংলাদেশ স্পোর্টস ক্লাব।