পটিয়ায় প্রধানমন্ত্রী ঘোষিত এককোটি বৃক্ষ রোপন কর্মসূচির উদ্ধোধন

কাউছার আলম কাউছার আলম

পটিয়া, দক্ষিণ চট্টগ্রাম

প্রকাশিত: ১:০৪ অপরাহ্ণ, জুলাই ১৬, ২০২০ 415 views
শেয়ার করুন
পটিয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত এককোটি (বৃক্ষ) চারাগাছ রোপন কর্মসূচীর আওতায় জাতীয় সংসদের হুইপ সামশুল হক চৌধুরীর সহযোগিতায় পটিয়া উপজেলা চত্বর ও পৌরসভা চত্বরে বৃক্ষ রোপন কর্মসূচী উদ্বোধন করেন হুইপ আলহাজ্ব সামশুল হক চৌধুরী এমপি।
 
আজ বৃহস্পতিবার সকালে তিনি পটিয়ায় বৃক্ষরোপন কর্মসূচির শুভ উদ্ধোধন করেন। এসময় উপস্থিত ছিলেন পটিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোতাহেরুল ইসলাম চৌধুরী, উপজেলা নির্বাহী অফিসার ফারহানা জাহান উপমা, পৌর মেয়র অধ্যাপক হারুনর রশীদ, পটিয়া থানার অফিসার ইনচার্জ, বোরহান উদ্দিন, বন কর্মকর্তা সাইফুল ইসলাম, পৌর আওয়ামীলীগের সভাপতি আলমগীর আলম, সাধারণ সম্পাদক এম এন এ নাছির, উপজেলা আওয়ামীলীগের সদস্য মুজিবুল হক নবাব সহ সরকারি কর্মকর্তা ও বিভিন্ন রাজনৈতিক নেতৃবৃন্দরা।
বৃক্ষরোপন কর্মসূচির উদ্ধোধনের সময় হুইপ সামশুল হক চৌধুরী বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সারা দেশে এককোটি গাছের চারা রোপণ কর্মসূচির আওতায় পটিয়াও প্রত্যন্ত অঞ্চলে নানা ফলজ, বনজ ও ওষধি গাছের চারা রোপণ করা হবে। গ্রামকে শহরে রুপান্তর করার প্রক্রিয়ার অংশ হিসেবে বৃক্ষরোপন কর্মসুচি তারই ধারাবাহিকতার অংশ। সারা পৃথিবীতে আজ বৈশ্বিক মহামারী হিসেবে প্রাকৃতিক দূর্যোগে ছিন্ন ভিন্ন হয়ে যাচ্ছে। তার একমাত্র কারন প্রাকৃতিত বিপর্যয়। আমরা প্রকৃতিকে উপেক্ষা করে বৃক্ষ নিধনের মহোৎসবে মেতে উঠেছি। গাছপালা উপড়ে ফেলে বড় বড় দালান কোটা নির্মান করছি।
 
তিনি আরো বলেন, যে কোন কিছুর বিনিময়ে বৃক্ষ নিধন ঠেকাতে হবে। এ ব্যাপারে পটিয়া বন রেঞ্জ কর্মকর্তাকে আরো সক্রিয় হওয়ার নির্দেশনা দেন।