বিস্ময় বালক সাদিদের বোলিং মন কেড়েছে টেন্ডুলকারের

প্রকাশিত: ১:৩২ পূর্বাহ্ণ, অক্টোবর ১৫, ২০২১ 636 views
শেয়ার করুন
৬ বছরের বালকটির নাম আছাদুজ্জামান সাদিদ। বরিশালে মা ও মামার সঙ্গে থাকে সে। এই বয়সেই সাদিদ হয়ে উঠেছে এক বিস্ময়কর প্রতিভা!
 
লেগ স্পিন-গুগলিতে সবাইকে মন্ত্রমুগ্ধ করে চলেছে সাদিদ। বাংলাদেশের এই খুদে স্পিন জাদুরকরের কয়েকটি ডেলিভারির ভিডিও এখন নেট দুনিয়ায় ভাইরাল।
 
বহু সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহারকারীর ডিভাইস ঘুরে সাদিদের ভিডিওটি এবার পৌঁছে গেছে ভারতের ব্যাটিং জিনিয়াস শচীন টেন্ডুলকারের কাছে। টেন্ডুলকারের এক বন্ধু তাঁকে ভিডিওটি দিয়েছেন।
 
সাদিদের বোলিং দেখে অভিভূত টেন্ডুলকার। ৪৮ বছর বয়সী মহাতারকা অবাক এইটুকু বয়সে কীভাবে এতটা ক্রিকেটপ্রেম দেখাতে পেরেছে সে, রপ্ত করে ফেলেছে লেগ স্পিন বোলিংয়ের সব রকম বৈচিত্র্য।
 
বন্ধুর কাছ থেকে ভিডিওটি পেয়ে নিজের ফেসবুক ও টুইটার পেজে সেটি আপলোড করতে একটুও কার্পণ্য করেননি টেন্ডুলকার। লিখেছেন, ‘কী দুর্দান্ত! আমার এক বন্ধুর কাছ থেকে ভিডিওটি পেয়েছি…অসাধারণ। খেলার প্রতি ছেলেটির ভালোবাসা ও নিবেদনের প্রমাণ এটি। ক্রিকেটই আমাদের একতা।’
 
সম্প্রতি ফেসবুকে সাদিদের মামা ভিডিওটি পোস্ট করেন। ২২ গজ দূর থেকেই বোলিং করেছে সাদিদ। ডান হাত ঘুরিয়ে যেভাবে বল ছুড়ছে, দেখে মনে হতে পারে পুরোদস্তুর পেশাদার ক্রিকেটার। তার লেগ স্পিন-গুগলিতে পরাস্ত ব্যাটাররা। অনেকে তার ডেলিভারিগুলো পড়তেই পারেনি। মিস করলেই ব্যাটাররা হয়েছে ক্লিন বোল্ড। তা সে ঘাসে ঢাকা মাঠ কিংবা পাকা সড়ক, যেকোনো পিচে বল একই রকম দুর্বোধ্য।
 
আফগানিস্তানের তারকা লেগ স্পিনার রশিদ খানকে ভীষণ পছন্দ সাদিদের। রশিদের বোলিং টিভি ও ইউটিউবে দেখেই রপ্ত করে ফেলেছে সে।
 
এই বিস্ময় বালককে এখন সম্পদে পরিণত করতে পারলে বাংলাদেশেরই লাভ। আজ টেন্ডুলকারও চিনে ফেললেন সাদিদকে। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) চিনবে কবে?