মাদকমুক্ত সমাজ গড়তে খেলাধুলার বিকল্প নেই

প্রকাশিত: ১২:০৩ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ১৯, ২০২৪ 146 views
শেয়ার করুন

গাগলি সুপার লীগ বা জিএসএলের দ্বিতীয় আসরের ফাইনালে আলভি রয়েলসকে ৭৬ রানের বিশাল ব্যবধানে হারিয়ে চ্যাম্পিয়ান হওয়ার গৌরব অর্জন করেছে জায়ান ক্রিকেট ক্লাব।

শনিবার বিকালে গাগলী-নারাইনপুর হাইস্কুল সংলগ্ন মাঠে খেলার শুরুতে টসে জিতে ব্যাটিংয়ে নেমে জায়ান ক্রিকেট ক্লাব ১৫৬ রান সংগ্রহ করে। পরে ১৫৬ রান তাড়া করতে নেমে ৭৯ রানে গুটিয়ে যায় আলভি রয়েলস এবং ৭৬ রানে জায়ান ক্রিকেট ক্লাব জয়ী হয়।

লীগের সর্বোচ্চ রান সংগ্রাহক ও সিরিজ সেরার খেতাব অর্জন করেন জায়ান ক্রিকেট ক্লাবের মো. অনিক। ফাইনাল খেলায় ম্যান অব দ্যা ম্যাচ হয়েছেন চ্যাম্পিয়ান দলের বাবলু রহমান ও বেস্ট উইকেট কিপার হওয়ার গৌরব অর্জন করেন বিজয়ী দলের ক্যাপ্টেন আবদুর রাকিব। সর্বোচ্চ উইকেট তুলে নিয়েছেন চ্যাম্পিয়ান দলের মোহাম্মদ সুমন এবং বেস্ট অলরাউন্ডার হয়েছেন আলবি রয়েলসের মোহাম্মদ সুজাত।

খেলা শেষে আমন্ত্রিত অতিথিরা পুরষ্কার তুলে দেন চ্যাম্পিয়ান ও রানার্সআপ দলের হাতে। এ সময় উপস্থিত ছিলেন জয়কলস ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের সদস্য সয়ফুজ্জামান, গাগলি-নারাইনপুর উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক ফুল মিয়া ও গ্রিস প্রবাসী সাহেদ মিয়াসহ আরো অনেকে।

অতিথিরা বলেন, খেলাধুলা মানুষকে সুনাগরিক হতে সাহায্য করে। বর্তমান প্রজন্মকে মাদকমুক্ত রাখতে খেলাধুলার বিকল্প নেই৷ খেলাধুলার মাধ্যেম মন ও মানসিকিতার বিকাশ ঘটে। সুষ্ঠুভাবে লীগ শেষ করায় আয়োজক ও খেলোয়ারদেরকে ধন্যবাদ জানান অতিথিরা। ভবিষ্যতেও এধরণের আয়োজনে সাথে থাকার প্রতিশ্রুতি দেন তারা।

দেশ এবং প্রবাসে থেকে যারা জার্সি, অর্থ ও পরামর্শ দিয়ে সহযোগিতা করেছেন তাদের প্রতি কৃতজ্ঞতা জানান গাগলী গ্রামের ক্রিকেটাররা।