আমিরাতে করোনার ভ্যাকসিন অনুমোদন

লুৎফুর রহমান লুৎফুর রহমান

সম্পাদক ও সিইও, বায়ান্ন টিভি

প্রকাশিত: ১২:৫৫ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৫, ২০২০ 597 views
শেয়ার করুন

চায়না কোম্পানি সিনোফার্মের আবিস্কৃত করোনা ভাইরাসের ভ্যাক্সিন ট্রায়ালে সফলতা পাওয়ায় সংযুক্ত আরব আমিরাতের স্বাস্থ্য মন্ত্রণালয় দেশের ফ্রন্টলাইন কর্মী ও চিকিৎসকদের জন্য অনুমোদন দিয়েছে। প্রথমসারির যোদ্ধা স্বাস্থ্যকর্মীদের জন্য এ ভ্যাকসিন আপাতত ব্যবহারের অনুমোদন দিয়েছে দেশটির সরকার।

সংযুক্ত আরব আমিরাতের স্বাস্থ্য ও প্রতিরোধ মন্ত্রণালয় # কোভিড 19 ভ্যাকসিন ব্যবহারের জন্য “জরুরি অনুমোদন” ঘোষণা করেছে। করোনা ভাইরাস মহামারীর সাথে প্রথম সারির যোদ্ধা অর্থাৎ স্বাস্থ কর্মী যারা আক্রান্ত হওয়ার সবচেয়ে বেশি ঝুঁকিতে রয়েছে তাদের জন্য এই ভ্যাকসিন পাওয়া যাবে বলে ঘোষণা করা হয়েছে। এটি তাদের যে কোনও বিপদ থেকে রক্ষা করবে এবং সুরক্ষা সতর্কতা সরবরাহ করবে।

“ভ্যাকসিনের প্রথম এবং দ্বিতীয় পরীক্ষার ফলাফলগুলি প্রমাণ করেছে যে এটি নিরাপদ, কার্যকর এবং সঠিক প্রতিক্রিয়া জাগিয়ে তুলেছে।”

কর্মকর্তারা বলেছেন, “এই নির্দিষ্ট উদ্দেশ্যে একটি নির্দিষ্ট মানদণ্ড পূরণ করা এবং ভ্যাকসিনের বিকাশকারীদের সাথে নিবিড়ভাবে কাজ করার বিষয়ে জরুরি অনুমোদন দেওয়া হয়েছিল”।

জাতীয় জরুরী সঙ্কট ও দুর্যোগ ব্যবস্থাপনা কর্তৃপক্ষ (এনসিইএমএ) সোমবার টুইট করেছে যে সংযুক্ত আরব আমিরাতের ক্লিনিকাল পরীক্ষার ফলাফল “সঠিক পথে এগিয়ে চলেছে, এখন পর্যন্ত সমস্ত পরীক্ষা সফল হয়েছে”।

“গবেষণাটি শুরু হওয়ার ছয় সপ্তাহেরও কম সময়ের মধ্যে, ১২৫ দেশের প্রতিনিধিত্বকারী ৩১,০০০ স্বেচ্ছাসেবীরা ক্লিনিকাল ট্রায়ালগুলিতে অংশ নিয়েছেন। এর মধ্যে ৩ হাজার বাংলাদেশি ছিলেন বলে জানা গেছে। এখন পর্যন্ত যে পার্শ্ব প্রতিক্রিয়াগুলি প্রতিবেদন করা হয়েছে তা অন্য কোনও ভ্যাকসিনের মতোই হালকা এবং প্রত্যাশিত এবং কোনও গুরুতর পার্শ্ব প্রতিক্রিয়া দেখা যায়নি। , “কর্তৃপক্ষ ড।

“চলমান গবেষণার প্রাথমিক ফলাফলগুলি শরীরে অ্যান্টিবডি উৎপাদনের ক্ষেত্রে উত্সাহজনক।