সৈয়দপুরে ভ্রাম্যমান আদালতে দুই যুবকের কারাদণ্ড

প্রকাশিত: ৬:২৯ অপরাহ্ণ, আগস্ট ২০, ২০২০ 334 views
শেয়ার করুন
নীলফামারীর সৈয়দপুরে নিষিদ্ধ মাদক ট্যাবলেট টাফেনডল বিক্রির দায়ে ভ্রাম্যমান আদালতে দুই যুবকের ভিন্ন ভিন্ন মেয়াদে কারাদন্ড প্রদান করা হয়েছে।
 
কারাদন্ড প্রাপ্তদের একজন শহরের বাসটার্মিনাল জুমা পাড়ার সামসুল ইসলামের পুত্র নজরুল ইসলাম(২৬)। তাকে বিক্রয় ও বহনের অপরাধে ভ্রাম্যমান আদালত এক বছরের কারাদন্ডাদেশ প্রদান করেন। কারাদন্ডাদেশ প্রাপ্ত অপর যুবকের নাম মাহমুদুল হাসান। তার বাড়ি দিনাজপুর জেলার পার্বতিপুর উপজেলার সোনাপুকুর গ্রামে। সে ওই এলাকার মৃত রইসুল ইসলামের পুত্র।
 
মাহমুদুল ইসলাম সৈয়দপুর শহরের দিনাজপুর রোডে অবস্থিত ফ্রেন্ডস মেডিকেল ষ্টোরের স্বত্বাধিকারি। সে তার ওই ঔষধ দোকান থেকে নিষিদ্ধ মাদক ট্যাবলেট টাফেনডল মজুত ও বিক্রয় ব্যবসা করে আসছিল। ভ্রাম্যমান আদালত তাকে তিন মাসের কারাদন্ড ও পাঁচ হাজার টাকা জরিমানার আদেশ প্রদান করেন।
 
সৈয়দপুর থানা পুলিশের মাদক বিরোধি অভিযানের অংশ হিসেবে গোপন সংবাদের ভিত্তিতে সৈয়দপুর থানার অফিনার ইনচার্জ ওসি আবুল হাসনাত খান ওই অভিযান পরিচালনা করেন। সেখানে নিষিদ্ধ ২৭ পিস মাদক টাফেনডল উদ্ধার করা হয়। পরে ভ্র্যাম্যমান আদালত বসিয়ে তাদের দু’জনকে উল্লেখিত সাজা প্রদান করা হয়।
 
নিষিদ্ধ মাদক টাফেনডল ট্যাবলেট বিক্রির দায়ে দু’যুবকের কারাদন্ডের সংবাদ নিশ্চিত করে সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ ওসি আবুল হাসনাত খান বলেন, আমাদের মাদক বিরোধী অভিযান অব্যাহত আছে। যে কোন শর্তে সৈয়দপুরকে মাদক মুক্ত করা হবে।