দুর্নীতির বিরুদ্ধে আন্দোলন চলবেই’, রাজশাহীতে বক্তারা

প্রকাশিত: ৬:৫৯ অপরাহ্ণ, আগস্ট ১৫, ২০২০ 437 views
শেয়ার করুন
‘বঙ্গবন্ধু দুর্নীতিমুক্ত সোনার বাংলা গড়তে চেয়েছিলেন। কিন্ত বর্তমানে লুটপাট-দুর্নীতি নিত্যদিনের ঘটনা হয়ে দাঁড়িয়েছে। বঙ্গবন্ধু এরকম বাংলাদেশ দেখতে চাননি। দুর্নীতির বিরুদ্ধে আন্দোলন চলবেই।’
 
শনিবার (১৫ আগস্ট) বিকেল ৪টায় রাজশাহী নগরীর সাহেব বাজার জিরো পয়েন্টে জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত মানববন্ধন কর্মসূচিতে বক্তারা এসব কথা বলেন।
 
এ সময় রাজশাহী প্রেসক্লাব ও জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদ আয়োজিত এ কর্মসূচীতে সভাপতিত্ব করেন রাজশাহী প্রেসক্লাব ও স্মৃতি পরিষদের সভাপতি সাইদুর রহমান। এতে সংহতি প্রকাশ করে অরাজনৈতিক সামাজিক সংগঠন “বঙ্গবন্ধুর বাংলাদেশ চাই”।
 
মানবন্ধনে বক্তারা বলেন, ‘দুর্নীতি যেকোনো দেশের উন্নয়নের অন্তরায়। দুর্নীতির সঙ্গে কোনো আপস নয়। দুর্নীতিবাজদের বিরুদ্ধে সবাইকে সোচ্চার থাকতে হবে। এছাড়াও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের খুনিদের দেশে ফিরিয়ে এনে বিচার করতে হবে ’।
 
বঙ্গবন্ধুর বাংলাদেশ চাই’র আহ্বায়ক ও রাজশাহী প্রেসক্লাব সাধারণ সম্পাদক আসলাম-উদ-দৌলার পরিচালনায় কর্মসূচীতে অংশ নেন রাজশাহী প্রেসক্লাবের সাবেক সভাপতি নজরুল ইসলাম খান, মুক্তিযোদ্ধা আনোয়ার ইকবাল বাদল, নদী ও পরিবেশ বাঁচাও আন্দোলন বাংলাদেশের সদস্য সচিব এ্যডভোকেট হোসেন আলী পিয়ারা, জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদ সহ-সভাপতি ও রাজশাহী বারের যুগ্ম সম্পাদক এ্যাডভোকেট সিরাজী শওকত সালেহিন এলেন, জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদ সহ-সভাপতি সালাউদ্দিন মিন্টু, মহানগর দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক রাশেদ রিপন, রাজশাহী প্রেসক্লাবের ক্রীড়া সম্পাদক জিএম হাসান-ই-সালাম বাবুল, বঙ্গবন্ধুর বাংলাদেশ চাই’র সদস্য ও রাজশাহী প্রেসক্লাবের সহযোগি সদস্য কাজী রকিবউদ্দিন, বঙ্গবন্ধুর বাংলাদেশ চাই ও জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদ সদস্য ডা. রোকনুজ্জামান রিপন, রাজশাহী বিশ্ববিদ্যালয় দোকান মালিক সমিতির সাধারণ সম্পাদক নিজাম উদ্দীন আলম প্রমুখ।
 
এদিকে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (রুয়েট) নানা কর্মসূচির মধ্যে দিয়ে জাতীয় শোক দিবস পালন করা হয়েছে। জাতীয় পতাকা অর্ধনমিত ও শোকের প্রতীক পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর ম্যুরালের উদ্বোধন, ম্যুরালে পুষ্পার্ঘ অর্পণ ও শ্রদ্ধাঞ্জলি নিবেদন, বৃক্ষরোপণ, দোয়া মাহফিলসহ বিভিন্ন কর্মসূচীতে দিবসটি পালন করা হয়। দিনব্যাপী এসব কর্মসূচীতে নের্তৃত্ব দেন- রুয়েটের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. রফিকুল ইসলাম বেগ।