সিলেট বিভাগে এক কোটি মানুষের সেবায় ৭৮ জন চিকিৎসক

প্রকাশিত: ১:৪০ অপরাহ্ণ, মে ৪, ২০২০ 608 views
শেয়ার করুন
সিলেট বিভাগে মহামারী করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা ২৩৫ ছাড়িয়েছে। হু হু করে করোনা রোগীর সংখ্যা বৃদ্ধি পাচ্ছে দিন দিন। পুরো সিলেট বিভাগ জুড়ে বর্তমানে আতংকে আছেন প্রায় এক কোটির উপরে বসবাস করা মানুষ।
 
সিলেট বিভাগে করোনাভাইরাস আক্রান্ত রোগীদের চিকিৎসা সেবা দিতে আছেন মাত্র ৭৮ জন চিকিৎসক। এছাড়া নার্স রয়েছেন ৬৭ জন, সাপোর্ট স্টাফ ৩৯ জন, ১২১ জন ফিল্ড স্টাফ এবং ২৩ জন মেডিকেল টেকনোলজিস্ট রয়েছেন।
 
সরকারি ওয়েবসাইট ‘করোনা ইনফো’ এবং স্বাস্থ্য মন্ত্রণালয়ের ওয়েবসাইট থেকে এ তথ্য জানা গেছে। জনসংখ্যার হিসেবে সিলেটে ১ লাখ ২৮ হাজার মানুষের জন্য রয়েছেন একজন ডাক্তার।
 
স্বাস্থ্য মন্ত্রণালয়ের ডিরেক্টোরেট জেনারেল অব হেলথ সার্ভিসেস ওয়েব সাইটের করোনা ড্যাশবোর্ডের তথ্য অনুযায়ী, সিলেট বিভাগে নির্ধারিত আইসোলেশন শয্যার সংখ্যা ৯৭৯ টি।
 
সরকারি তথ্যেই উঠে এসেছে, করোনা মহামারীর সময়ে সিলেটে চিকিৎসা সেবাদানে চিকিৎসক, নার্স, স্বাস্থ্যকর্মীর সংকটের এই চিত্র। যদিও বাস্তবে এই সংকট আরও বেশি বলে জানা গেছে।
 
সারাদেশে করোরাভাইরাস বা কোভিড-১৯ আক্রান্ত রোগীদের জন্য ৭৮০ জন চিকিৎসক রয়েছেন। এছাড়া নার্স রয়েছেন ৭০৪ জন, সাপোর্ট স্টাফ ৪৪৮ জন, ১২১ জন ফিল্ড স্টাফ এবং ১৬৭ জন মেডিকেল টেকনোলজিস্ট। আর সারা দেশে নির্ধারিত আইসোলেশন শয্যার সংখ্যা ৬ হাজার ৯০৯টি।