আমিরাতে জহিরুল ইসলামের স্মরণে শোকসভা ও দোয়া মাহফিল

আমিনুল হক আমিনুল হক

বায়ান্ন টিভি

প্রকাশিত: ৬:৫৫ অপরাহ্ণ, জুলাই ১, ২০২৪ 82 views
শেয়ার করুন

সংযুক্ত আরব আমিরাত হতে গত জানুয়ারী থেকে ৩০শে জুন পর্যন্ত ২৫০ জনের অধিক প্রবাসী মৃত্যুবরণ করেছেন। এদের মধ্যে অনেকেই অবৈধভাবে বসবাস করে আসছিলেন। একজন অবৈধ প্রবাসী মৃত্যুবরণ করলে তার লাশ দেশে প্রেরণে গুনতে হয় অনেক টাকা। তবে প্রবাসী কল্যাণ কার্ড বিএমইটি কার্ড থাকা প্রবাসীদের লাশ দেশে প্রেরণ ও সৎকার/দাফনের জন্য প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় এবং জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো সাথে সমন্বয় পূর্বক পররাষ্ট্র মন্ত্রণালয় প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করে। এছাড়া প্রবাসীর পরিবারকে দেওয়া হয় আর্থিক অনুদান।

গত রবিবার বাংলাদেশ কমিটি শারজাহের আয়োজনে আমিরাত কমিউনিটির অন্যতম নেতা মরহুম জহিরুল ইসলামের স্মরণে আয়োজিত শোক সভায় এসব বলেন বাংলাদেশ কন্সুল্যেট জেনারেল দুবাইয়ের কন্স্যাল জেনারেল বি এম জামাল হোসেন।

বাংলাদেশ সমিতি শারজাহের সাবেক সভাপতি আলহাজ্ব সরাফত আলীর সভাপতিত্বে ও সিনিয়র সহ-সভাপতি ইসমাইল গণি চৌধুরীর সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন ইসলামী চিন্তাবিদ ড. এনায়েতুল্লাহ আব্বাসী, প্রকৌশলী আবু জাফর চৌধুরী সিআইপি, প্রকৌশলী মোহাম্মদ সালাউদ্দিন, মহিউদ্দিন জামান, সিআইপি বদরুল ইসলাম চৌধুরী, আলহাজ্ব ইয়াকুব সৈনিক, কাজী মোহাম্মদ ওসমান, জালাল উদ্দিন মদিনা, মোহাম্মদ আজিম উদ্দিন, মাওলানা ফজলুল কবির চৌধুরী, জাকির হোসেন খতিব, মোহাম্মদ ইউছুপ,মোহাম্মদ জাকারিয়া, সিআইপি জাগির হোসেন চুট্টু, মাজহারুল ইসলাম মাহবুব প্রমুখ।

শুরুতে শুভেচ্ছা বক্তব্য রাখেন আরব আমিরাত প্রবাসী সাংবাদিক সমিতির সভাপতি সাইফুল ইসলাম তালুকদার।অনুষ্ঠানে বক্তব্য রাখেন মরহুমের সন্তান সাইফুল ইসলাম। এছাড়া কমিউনিটির পক্ষে বক্তব্য রাখেন মাহফুজুর রহমান, সিরাজুল ইসলাম নবাব, হাজী শফিকুল ইসলাম, সিআইপি মাহাবুব আলম মানিক, শাহাদাত হোসেন, সাংবাদিক আলমগীর অপু, সহ আরো অনেকে।

অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন হাফেজ মাওলানা কারী মহিবুর রহমান ও শেষে মরহুমের আত্বার মাগফেরাত কামনায় দোয়া করা হয়।

উল্লেখ্য মরহুম জহিরুল ইসলাম সুস্থ ও পরিপূর্ণভাবে হজ্জ পালন শেষে মৃত্যুবরণ করেন। তিনি অসহায় প্রবাসীদের সহযোগিতায় কাজ করে গেছেন। অবৈধ প্রবাসীদের লাশ প্রেরণে মূখ্য ভূমিকা পালন করেছেন।