শান্তিগঞ্জে শ্রেষ্ঠত্বের দুই মুকুট আব্দুর রশিদ উচ্চ বিদ্যালয়ের মাথায়

প্রকাশিত: ১:৪০ পূর্বাহ্ণ, মে ৩, ২০২৪ 70 views
শেয়ার করুন

জাতীয় শিক্ষা সপ্তাহ- ২০২৪ এ শান্তিগঞ্জ উপজেলার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত হয়েছে দরগাপাশা ইউনিয়নের ঐতিহ্যবাহী প্রতিষ্ঠান আবদুর রশিদ উচ্চ বিদ্যালয়। একই সাথে উপজেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হয়েছেন এই প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক শেখ শফিকুল ইসলাম।

শান্তিগঞ্জ উপজেলায় শিক্ষা ক্ষেত্রে বাৎসরিক কর্ম মূল্যায়নের ভিত্তিতে উপজেলা পর্যায়ে (স্কুল, কলেজ ও মাদরাসা) এই শ্রেষ্ঠত্ব নির্বাচন করা হয়েছে। বৃহস্পতিবার দুুপুরে উপজেলা জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৪ কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা সুকান্ত সাহা এবং একই কমিটির সদস্য সচিব ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মো. আনিসুর রহমানের যৌথ স্বাক্ষরিত প্যাডে বাৎষরিক এ ফলাফল প্রকাশ করা হয়।

যৌথভাবে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান ও শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হওয়ায় খুশি দরগাপাশা ইউনিয়নবাসীসহ এ প্রতিষ্ঠানের সাবেক-বর্তমান শিক্ষার্থীবৃন্দ। প্রতিষ্ঠানটিকে শ্রেষ্ঠত্বে আসনে আসীন করতে শিক্ষক ও পরিচালনা কমিটিসহ যারা অক্লান্ত পরিশ্রম করেছেন তাঁদের প্রতি কৃতজ্ঞতা ও অভিনন্দন জানিয়েছেন এলাকাবাসী।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক শেখ শফিকুল ইসলাম বলেন, বিদ্যালয়টি প্রতিষ্ঠার পর থেকে সুনামের সঙ্গে শিক্ষা কার্যক্রম চলমান রেখেছে। আমার প্রিয় প্রতিষ্ঠানটি উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষাপ্রতিষ্ঠান হিসেবে নির্বাচিত হয়েছে। এটা অত্যন্ত গর্বের বিষয়। এই ধারাবাহিকতা বজায় রাখতে সবার সহযোগিতা প্রয়োজন।

শান্তিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুকান্ত সাহা বলেন, আবেদনের পরিপ্রেক্ষিতে উপজেলা শিক্ষা কার্যালয় থেকে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক, শিক্ষা প্রতিষ্ঠান, শ্রেণি শিক্ষক, শিক্ষার্থীসহ বিভিন্ন ক্যাটাগরিতে শ্রেষ্ঠত্ব নির্বাচন করা হয়ে থাকে। যারা নির্বাচিত হয়েছেন এবং যে যে প্রতিষ্ঠান শ্রেষ্ঠত্ব অর্জন করেছে তাঁদের সবাইকে অভিনন্দন।

উল্লেখ্যে, ১৯৪১ সালে আবদুর রশিদ উচ্চ বিদ্যালয়টি প্রতিষ্ঠিত হয়েছিলো।