শান্তিগঞ্জের শিমুলবাকে আরেক গৃহবধূর আত্মহত্যা

প্রকাশিত: ২:২০ পূর্বাহ্ণ, এপ্রিল ১৯, ২০২৪ 400 views
শেয়ার করুন

শান্তিগঞ্জ উপজেলার শিমুলবাক ইউনিয়নে গলায় ফাঁস দিয়ে আরেক গৃহবধূ আত্মহত্যা করেছেন। ফাঁস নেওয়া গৃহবধূর নাম মাশকূরা বেগম (২৩)। তিনি ইউনিয়নের কুতুবপুর পূর্বপাড়া গ্রামের আমির উদ্দিনের মেয়ে ও সুনামগঞ্জ সদর উপজেলার মোহনপুর ইউনিয়নের ওমান প্রবাসী মোহাম্মদ আলীর স্ত্রী। বৃহস্পতিবার সন্ধ্যা ৭টায় নিজ বাবার বাড়িতে আত্ম হননের এই ঘটনা ঘটান গৃহবধূ মাশকূরা।

স্থানীয় সূত্রে জানা যায়, ২০২১ সালে সুনামগঞ্জ সদর উপজেলার মোহনপুর ইউনিয়নের মো. নূর আলীর ওমান প্রবাসী ছেলে মোহাম্মদ আলী (২৬)’র সাথে পারিবারিকভাবে বিয়ে হয় মাশকূরা’র। মীম আক্তার নামের দেড় বছরের এক কন্যা সন্তানও আছে এ দম্পতির। বিয়ের পর কিছুদিন ভালো চললেও ইদানিং ভালো চলছিলো না মাশকূরা’র পরিবার। দু’মাস আগে ছুটি কাটিয়ে পূণরায় প্রবাসে চলে যান স্বামী মোহাম্মদ আলী। এর পর থেকেই শ্বশুর বাড়ির লোকজনের সাথে বনিবনা হচ্ছিলো না মাশকূরার। এর জেড়ে কুতুবপুরে নিজ পিত্রালয়ে ফিরে আসেন তিনি। পারিবারিক কলহ জড়ায় প্রবাসে থাকা স্বামী পর্যন্ত। প্রবাস থেকে নিজের সন্তান ফেতর দিতে ছাপ দেন মাশকূরার স্বামী মোহাম্মদ আলী। বুধবার বিকালে মোহাম্মদ আলীর বাবা (মাশকূরার শ্বশুর) কুতুবপুরে এসে নাতনী মীমকে নিয়ে যান। মায়ের কোল থেকে অবুঝ সন্তানকে কেড়ে নেওয়ায় হতাশাগ্রস্ত হন মা মাশকূরা। বৃহস্পতিবার দুপুরে সন্তানকে ফিরিয়ে আনতে বাবা আমির উদ্দিনকে স্বামীর বাড়িতে পাঠান তিনি। কিন্তু সন্তানকে না নিয়ে বিকাল ৫টায় খালি হাতে বাড়ি ফিরেন আমির উদ্দিন। পরে মুঠোফোনে স্বামীর সাথে কথা বলেন মাশকূরা। এরপর সন্ধ্যা ৭টায় নিজের বাবার বাড়ির পেচনে গলায় ওড়না পেঁছিয়ে আম গাছের সাথে ফাঁস নেন ওই গৃহবধূ। তার বাবা বাড়ির বাহিরে যাওয়ার সময় পেচনের আম গাছে কিছু একটা ঝুলছে দেখে চিৎকার করেন। কাছে গেলে মাশকূরাকে ঝুঁলতে দেখেন পরিবারের লোকজন। ওড়না কেটে নিচে নামানোর পর তার মৃত্যু হয়েছে বলে জানা গেছে।
ঘটনার খবর পেয়ে শান্তিগঞ্জ থানার এসআই কাজল চন্দ্র দেবের নেতৃত্বে পুলিশের একটি দল লাশটিকে উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সুনামগঞ্জ সদর হাসপাতালে নিয়ে গিয়েছেন।
শান্তিগঞ্জ থানার ওসি কাজি মোক্তাদির হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, লাশ ময়নাতদন্তের জন্য সুনামগঞ্জ সদর হাসপাতালে পাঠানো হয়েছে। একটি অপমৃত্যুর মামলা নেওয়া হবে।
উল্লেখ্য, বৃহস্পতিবার সকাল ৮টায় উপজেলার পূর্ব পাগলা ইউনিয়নের দামোধরতপী গ্রামে শেফা বেগম (২৮) নামের আরেক গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ।