পাগলা সরকারি মডেল হাইস্কুল এন্ড কলেজের শিক্ষার্থীদের দুই কৃতিত্ব

প্রকাশিত: ১:১৩ পূর্বাহ্ণ, মে ১, ২০২৪ 727 views
শেয়ার করুন
সহপাঠ শিক্ষায়  পৃথকভাবে কৃতিত্ব দেখিয়েছেন শান্তিগঞ্জ উপজেলার ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান পাগলা সরকারি মডেল হাইস্কুল এন্ড কলেজের শিক্ষার্থীরা। জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৪ এ উপজেলা পর্যায়ে ভিন্ন ভিন্ন ইভেন্টে অংশ নিয়ে প্রতিষ্ঠানটির  বিভিন্ন শ্রেণির ১১জন শিক্ষার্থী প্রথম স্থান অধিকার করার গৌরব অর্জন করেছেন। ৩০ এপ্রিল জাতীয় শিক্ষা সপ্তাহের আয়োজন করেন শান্তিগঞ্জ উপজেলা প্রশাসন ও উপজেলা শিক্ষা কার্যালয়। 
বিদ্যালয় সূত্রে জানা যায়, উপজেলায় ১৭টি ইভেন্টের মধ্যে পাগলা সরকারি মডেল হাইস্কুল এন্ড কলেজের শিক্ষার্থীরা ১১টিতে প্রথম হয়েছেন। অপরদিকে, একই দিনে জেলা পর্যায়ে ৪৫ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ-২০২৪ এ অংশ নিয়ে ২য় স্থান অর্জন করেছে পাগলা সরকারি মডেল হাইস্কুল এন্ড কলেজ। জেলায় বিজ্ঞান মেলা এবং জাতীয় বিজ্ঞান অলিম্পিয়াডে বিজ্ঞান বিষয়ক প্রকল্প উপস্থাপন করে ২য় স্থান অর্জন করে প্রতিষ্ঠানটি। কৃতিত্বপূর্ণ এ অর্জনের ফলে বিভাগীয় পর্যায়ে বিজ্ঞান অলিম্পিয়াডে অংশ নিবে প্রতিষ্ঠানটি। উপজেলায় ক্বেরাত গ গ্রুপে ইমরানুল হাসান, বাংলা রচনা খ গ্রুপে ইতি রুদ্র পাল, ইংরেজি রচনা খ গ্রুপে হৈমন্তী  চন্দ হিয়া, কবিতা আবৃত্তি ও দেশাত্মবোধক গান ক গ্রুপে বৃত্ত চৌধুরী, রবীন্দ্র সংগীতে খ গ্রুপে বর্ষা দাশ, নজরুল সংগীত খ গ্রুপে সিমি পাল, লোক নৃত্য ও উচ্চাঙ্গ নৃত্য ক গ্রুপে মৌমিতা আক্তার ছোঁয়া, লোক নৃত্য ও তাৎক্ষণিক অভিনয়ে খ গ্রুপে সুজাতা আক্তার প্রথম স্থান অর্জন করেছেন। তাদের কৃতিত্বে খুশি প্রতিষ্ঠানের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো. আরব আলী। এদিকে, জেলা পর্যায়ের বিজ্ঞান প্রতিযোগিতায় জেলার প্রতি উপজেলা থেকে ১ম, ২য় ও ৩য় স্থান অর্জনকারী স্কুলগুলো অংশ নেয়। সেখানে কৃতিত্বের সাথে ২য় স্থান অর্জন করে পাগলা সরকারি মডেল হাইস্কুল এন্ড কলেজ। প্রথম হয়েছে সরকারি জুবিলী উচ্চ বিদ্যালয়। পাগলা সরকারি মডেল হাইস্কুল এন্ড কলেজের পক্ষে অংশগ্রহণকারী পরীক্ষার্থীরা হচ্ছেন তুষার, বিশাল দাশ কিলটন, মৌমিতা হক নীলা ও হাফিজা আক্তার ইমা।
কৃতিত্বপূর্ণ এই অর্জনে খুশি শিক্ষার্থীরাও। দশম শ্রেণির শিক্ষার্থী বিশাল দাশ কিলটন, মৌমিতা হক নীলা ও সুজাতা আক্তার বলেন, লেখাপড়ার পাশাপাশি আমরা কো কারিকুলাম এক্টিভিটিসও চালিয়ে যাচ্ছি ভালোভাবে। স্যাররা আমাদের খুব সহায়তা করেন। আমরা আরো ভালো কিছু করে দেখাতে চাই।
প্রতিষ্ঠান প্রধান (ভারপ্রাপ্ত) মো. আরব আলী বলেন, আমাদের শিক্ষার্থীরা যে অর্জন করেছে তা অত্যন্ত গৌরবের। আমি তাদেরকে ধন্যবাদ জানাই। আমার সকল শিক্ষক এ বিষয়ে পরিশ্রম করেছেন। তাঁদেরকেও ধন্যবাদ।  এসব কাজের পাশাপাশি লেখাপড়ায় আরো বেশি মনোযোগী হতে হবে। ভালো রিজাল্ট করতে হবে। সব দিকে প্রতিষ্ঠানের নাম উজ্জল করতে হবে।