উৎসবমুখর পরিবেশে শান্তিগঞ্জে বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ ভর্তি পরীক্ষা সম্পন্ন

প্রকাশিত: ৮:১৪ অপরাহ্ণ, এপ্রিল ২৭, ২০২৪ 72 views
শেয়ার করুন
সুনামগঞ্জ টেক্সটাইল ইনস্টিটিউটে অনুষ্ঠিত হয়েছে বিশ্ববিদ্যালয়ে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের গুচ্ছ ভর্তি পরীক্ষা। সারা দেশের ২৪ বিশ্ববিদ্যালয়ে ভর্তিচ্ছু ১শ’ ১৮ জন শিক্ষার্থী এ ভেন্যুতে পরীক্ষায় অংশ নেন। এই ভেন্যুতে দুই ধাপে নেওয়া হয় পরীক্ষা। শনিবার (২৭ এপ্রিল) দুপুর ১২ টা থেকে ১ টায় ‘ক’ ইউনিট ও বিকাল ৩ টা থেকে ৪ টায় আর্কিটেক্ট বা প্রকৌশল ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। 
হাওরাঞ্চলের মানুষের বহুল প্রত্যাশিত সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (সুবিপ্রবি)-তে এই পরীক্ষার মাধ্যমেই চার বিষয়ে নেওয়া হবে ১৬০ জন শিক্ষার্থী। প্রথমবারের এই ভেন্যুতে সুশৃঙ্খল ও উৎসবমুখর পরিবেশে গুচ্ছ ভর্তি পরিক্ষা অনুষ্ঠিত হয়েছে।
বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, গণিত, রসায়ন, পদার্থ ও কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং-এ আসন পেতে ভর্তি যুদ্ধে লড়বেন শিক্ষার্থীরা। চার বিষয়ে মোট ১৬০ জন শিক্ষার্থী নিয়ে অস্থায়ী ক্যাম্পাসে পাঠদান শুরু করবে হাওরাঞ্চলের সবচেয়ে বড় শিক্ষা প্রতিষ্ঠান সুবিপ্রবি। বহুল কাঙ্ক্ষিত ও প্রত্যাশিত এই প্রতিষ্ঠানের দৃশ্যমান কার্যক্রম শুরু হওয়ায় খুশি হাওরপাড়ের মানুষজন।
এ ব্যাপারে সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আবু নঈম শেখ বলেন, আজ আমাদের অত্যন্ত আনন্দের দিন। সুনামগঞ্জবাসীর স্বপ্ন পূরণের দিন। নানা জল্পনা কল্পনার পর শান্তিপূর্ণ ও সুশৃঙ্খল পরিবেশে আমরা গুচ্ছ ভর্তি পরীক্ষা নিতে পেরেছি। আগামী পরীক্ষাগুলোও আমরা শান্তিপূর্ণ পরিবেশে নিতে সকল প্রস্তুতি সম্পন্ন করে রেখেছি।