চার বিষয়ে ১শ’ ৬০ শিক্ষার্থী নিয়ে শুরু হবে সুবিপ্রবি’র প্রথম ব্যাচ্

সারা দেশের ২৪ বিশ্ববিদ্যালয়ের সাথে গুচ্ছ ভর্তি পরীক্ষায় অংশ নিচ্ছে হাওরাঞ্চলের সবচেয়ে বড় এ শিক্ষা প্রতিষ্ঠানটি

প্রকাশিত: ১১:২০ অপরাহ্ণ, এপ্রিল ২৬, ২০২৪ 68 views
শেয়ার করুন

শনিবার সারা দেশের ২৪টি বিশ্ববিদ্যালয়ের অংশগ্রহণে গুচ্ছ ভর্তি পরীক্ষার মাধ্যমে পাঠদানের যুগে প্রবেশ করতে যাচ্ছে সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (সুবিপ্রবি)। চার বিষয়ে ১শ’ ৬০ জন শিক্ষার্থী ভর্তি নেওয়া হবে প্রতিষ্ঠানটিতে। সুবিপ্রবিতে সুযোগ পেতে আগামীকাল (শনিবার) দুই ধাপে ভর্তিযুদ্ধে অংশ নিচ্ছেন শিক্ষার্থীরা। দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত প্রথম ধাপে ক ইউনিট ও বিকাল ৩টা থেকে ৪টা পর্যন্ত দ্বিতীয় ধাপে আর্কিটেক্ট বা প্রকৌশল ইউনিটে পরীক্ষা অনুষ্ঠিত হবে। সুনামগঞ্জ টেক্সটাইল ইনস্টিটিউটও ভর্তি পরীক্ষার একটি ভেন্যু হিসেবে ব্যবহার করা হবে। এসব তথ্যের সত্যতা নিশ্চিত করেন প্রতিষ্ঠানটির উপাচার্য অধ্যাপক ড. মো. আবু নঈম শেখ।

জানা যায়, গণিত, রসায়ন, পদার্থ ও কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং-এ আসন পেতে ভর্তি যুদ্ধে লড়বেন শিক্ষার্থীরা। চার বিষয়ে মোট ১শ’ ৬০ জন শিক্ষার্থী নিয়ে অস্থায়ী ক্যাম্পাসে পাঠদান শুরু করবে হাওরাঞ্চলের সবচেয়ে বড় শিক্ষা প্রতিষ্ঠান সুবিপ্রবি। বহুল কাঙ্খিত ও প্রত্যাশিত এ প্রতিষ্ঠানের দৃশ্যমান কার্যক্রম শুরু হওয়ায় খুশি হাওর পাড়ের মানুষজন। এ খবর চাওড় হওয়ার পর থেকে আনন্দের বন্যা বইছে জেলাব্যাপী।

সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে উপাচার্য অধ্যাপক ড. মো. আবু নঈম শেখ বলেন, এই দিনটি সুনামগঞ্জবাসীর স্বপ্নের দিন৷ নানা জল্পনা কল্পনার অবসান ঘটিয় অবশেষে দেশের ২৪টি বিশ্ববিদ্যালয়ের সাথে গুচ্ছ ভর্তি পরীক্ষায় আমরাও আছি। শনিবার পরিবার অনুষ্ঠিত হতে যাচ্ছে। দুপুর ১২টা থেকে ১ টা ক ইউনিট ও বিকাল সাড়ে ৩টা থেকে সাড়ে ৪টা আর্কিটেক্ট বা প্রকৌশল ইউনিট পরীক্ষা দেবে। এখান থেকে চার বিষয়ে ১শ’ ৬০ জন শিক্ষার্থী নিয়ে প্রথম ব্যাচ শুরু করবো আমরা। আমাদের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে৷ শনিবার সুষ্ঠু, সুন্দর ও শান্তিপূর্ণ পরিবেশে পরীক্ষা নিতে আমরা বদ্ধপরিকর।