হবিগঞ্জে মোহাম্মদ (সাঃ) কে কটুক্তিকারী ইসকন সদস্য পিন্টু গ্রেপ্তার

নুর উদ্দিন সুমন নুর উদ্দিন সুমন

হবিগঞ্জ জেলা সংবাদদাতা

প্রকাশিত: ১২:৪৪ অপরাহ্ণ, মে ৭, ২০২০ 522 views
শেয়ার করুন

হবিগঞ্জ জেলার চুনারুঘাট উপজেলায় প্রিয় নবী হযরত মোহাম্মদ (সাঃ) কে নিয়ে ব্যাঙ্গচিত্র প্রকাশ ও কটুক্তি করার অপরাধে ইসকন নেতা নারায়ণ দেবনাথ পিন্টুকে গ্রেপ্তার করেছে পুলিশ। বুধবার (৬ই মে) দিবাগত-রাতে চুনারুঘাট থানার ওসি (তদন্ত) চম্পক দাম এর নেতৃত্বে একদল পুলিশ অভিযান চালিয়ে বাল্লা সীমান্ত এলাকা থেকে তাকে আটক করে।

জানা যায়, গত ৪ই মে সোমবার তারাবী নামাজের পর নারায়ণ দেবনাথ পিন্টু মহানবী (সাঃ) কে নিয়ে ফেসবুকে ব্যাঙ্গচিত্র ও কটুক্তি প্রকাশ করে। তাৎক্ষনিক ভাবে রানীগাঁও বাজারে প্রতিবাদ সভা করে স্থানীয় মুসলিম জনতা। পরে (৬ মে) বুধবার দুপুরে তৌহিদি জনতার ব্যানারে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ করে স্থানীয় মধ্য বাজারে প্রতিবাদ সমাবেশে মিলিত হয় । খবর পেয়ে চুনারুঘাট উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল কাদির লস্কর আন্দোলনরত কয়েকজন নেতৃবৃন্দের সাথে আলোচনা করেন এবং দ্রুত ব্যবস্হা নেয়া হবে বলে নেতৃবৃন্দকে আশ্বাস করেন। পরে দ্রুত সময়ে উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল কাদির লস্কর বেসামরিক বিমান ও পর্যটন প্রতি মন্ত্রী এডভোকেট মাহবুব আলী এমপির সাথে পরামর্শে করে চুনারুঘাট থানা পুলিশকে ব্যবস্থা নেয়ার জন্য নির্দেশ দেন। নির্দেশ পেয়ে চুনারুঘাট থানার ওসি (তদন্ত) চম্পক দাম দ্রুত সময়ের মাঝে প্রিয় নবী রাসুল (সাঃ) কে অবমাননাকারী নারায়ন দেবনাথ পিন্টু কে গ্রেপ্তার করতে সক্ষম হন।

এ ঘটনায় তাওহীদ জনতার পক্ষে মাওলানা কামাল উদ্দিন বাদী হয়ে তথ্য ও প্রযুক্তি আইনে মামলা করেন। মাওলানা নিয়াজুর রহমান নিজাম বলেন, যে পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত আর কোনো মিছিল, সমাবেশ না করা আহবান করা হয়েছে পাশাপাশি তাকে দ্রুত গ্রেফতার করায় প্রশাসনের প্রতি কৃতজ্ঞতা এবং ধন্যবাদ জ্ঞাপন করেন তিনি । আটক নারায়ণ দেবনাথ পিন্টু উপজেলার রানীগাঁও ইউনিয়নের পাঁছগাতিয়া গ্রামের ক্ষেত্র মোহনের পুত্র।