রাষ্ট্রদূতের সাথে বাংলাদেশ ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ওয়েলফেয়ার সোসাইটি আবুধাবী শাখার নেতৃবৃন্দের সৌজন্য সাক্ষাৎ

প্রকাশিত: ১১:৫৭ পূর্বাহ্ণ, আগস্ট ১৮, ২০২০ 607 views
শেয়ার করুন

সংযুক্ত আরব আমিরাতে  বাংলাদেশের  নবনিযুক্ত রাষ্ট্রদূত  মোহাম্মদ আবু জাফর এর সাথে বাংলাদেশ ডিপ্লোমা ইন্জিনিয়ারস ওয়েলফেয়ার সোসাইটি (BDEWS) আবুধাবি আঞ্চলিক শাখার নেতৃবৃন্দ গত ১৩ আগস্ট  এক সৌজন্য সাক্ষাতে মিলিত হন।  সংগঠনের আবুধাবি আঞ্চলিক শাখার সভাপতি প্রকৌশলী মিজানুর রহমান সোহেল ও সাধারন সম্পাদক সাইফুন্নাহার জলির নেতৃত্বে এতে অংশ নেন সংগঠনের উপদেষ্টা ও কেন্দ্রীয় কমিটির সভাপতি প্রকৌশলী আশীষ বড়ুয়া, উপদেষ্টা প্রকৌশলী আব্দুল মোত্তালিব, সহ সভাপতি মেফতা উদ্দিন, সাংগঠনিক সম্পাদক আবুল কাসেম তুহিন, অর্থ সম্পাদক খন্দকার আমিনুল ইসলাম ও আবুল বাসার সুজন।

দূতাবাসের পক্ষ থেকে এ সময় উপস্থিত ছিলেন শ্রম সচিব  আব্দুল আলিম মিয়া ও দূতালয় প্রধান  জোবায়েদ হোসেন।
রাষ্ট্রদূত আমিরাতে অদক্ষ বাংলাদেশীদের দক্ষতা বৃদ্ধির জন্য প্রশিক্ষনের ব্যাপারে বিস্তারিত আলোচনা কালে সংগঠনের পক্ষ থেকে এ ব্যাপারে সম্ভাব্য সহযোগীতার আশ্বাস প্রদান করা হয়। এতে আমিরাতে বসবাসকারি প্রবাসিদের বিভিন্ন সমস্যা ও ও তার আশু সমাধানের বিষয়টিও আলোচনায় স্থান পায়। রাষ্ট্রদূত বাংলাদেশে অবস্থানরত আমিরাত প্রবাসীদের ফেরত আসার পরিস্থিতির বিস্তারিত বর্ননা দেন।

১৯৮৬ সালে প্রতিষ্ঠা লাভকারি আমিরাত ব্যাপী বিস্তৃত বাংলাদেশ ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ওয়েলফেয়ার সোসাইটি অন্যতম একটি অরাজনৈতিক পেশাজীবি সংগঠন।