শিক্ষকের পাশে দাঁড়ালেন যুক্তরাজ্য প্রবাসি ছাত্ররা

লুৎফুর রহমান লুৎফুর রহমান

সম্পাদক ও সিইও, বায়ান্ন টিভি

প্রকাশিত: ২:৫০ পূর্বাহ্ণ, আগস্ট ৭, ২০২০ 812 views
শেয়ার করুন

 

শিক্ষক বিষ্ণু পদ আচার্য্য’র চিকিৎসার জন্য যুক্তরাজ্য থেকে প্রাক্তন ছাত্রদের ৩ লক্ষ ৬০ হাজার টাকা অনুদান।

বিয়ানীবাজার উপজেলার পঞ্চখণ্ড হরগোবিন্দ সরকারি উচ্চ বিদ্যালয় ও খলিল চৌধুরী আদর্শ বিদ্যানিকেতন এর প্রাক্তন শিক্ষক ও বর্তমানে এয়ারপোর্ট হাই স্কুল সিলেট’র সহকারি প্রধান শিক্ষক বিষ্ণু পদ আচার্য্য একটি জটিল রোগে অসুস্থ হয়ে সিলেটের ওসমানি মেডিকেল কলেজ হাসপাতাল চিকিৎসাধীন রয়েছেন।চিকিৎসকরা বিভিন্ন শারীরিক পরীক্ষার পর জানিয়েছেন, তাঁর ব্রেনে দু’টি ব্রেইন টি উমার ধরা পড়েছে।তা অপসারণের জন্য জরুরী ভিত্তিতে ব্রেনের অস্ত্রোপচার লাগবে।এজন্য শীঘ্রই তাঁকে ঢাকার বিশেষায়িত হাসপাতালে ভর্তি করার জন্য চিকিৎসকরা পরামর্শ দিয়েছেন।

উল্লেখ্য, বিষ্ণু পদ আচার্য্য হার্টের সমস্যার কারণে সম্প্রতি ভারতের একটি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।এজন্য তাঁকে বিপুল পরিমান অর্থ ব্যয় করতে হয়েছে।বর্তমানে ব্রেইন টি-উমার এর ব্যয়বহুল অস্ত্রোপচার ও চিকিৎসা নিয়ে বিষ্ণু পদ আচার্য্য চরম আর্থিক সংকট, মানসিক চাপ ও উদ্বেগের মধ্যে পড়েছেন।
স্যারের প্রয়োজনীয় সুচিকিৎসা নিশ্চিত করতে যুক্তরাজ্যে অবস্হানরত পঞ্চখণ্ড হরগোবিন্দ সরকারি উচ্চ বিদ্যালয় ও খলিল চৌধুরী আদর্শ বিদ্যানিকেতন এর প্রাক্তন শিক্ষার্থীদের এক সভা গত ২১ জুলাই মঙ্গলবার সন্ধ্যা ৭টার সময় পূর্ব লন্ডনের আলতাব আলী পার্কে অনুষ্ঠিত হয়। সভায় উপস্হিত ছিলেন হাবিবুর রহমান ময়না, দেলোয়ার হোসেন,আব্দুল মুকিত খান মুক্তা,দবির হোসেন,শিহাব উদ্দিন কাজল, আবু হাসনাত,আলী বেবুল, মাহমুদ হোসেন সেলিম, শামীম উদ্দিন সেলিম, খায়রুল ইসলাম আলীম,এম মাসুদ আহমদ,আমিনুল ইসলাম লিটন,আমিনুর রহমান রাজু, কামরুল হোসেন মুন্না,মুজিব রহমান।
সভায় স্যারের শারিরীক বর্তমান অবস্হা,চিকিৎসার অগ্রগতি বিষয়ে আলোচনা করা হয় এবং চিকিৎসা ত্বরানিত করার জন্য একটি ফান্ড গঠনের সিদ্ধান্ত নেয়া হয়।এ জন্য অর্থ সংগ্রহ করার জন্য শিহাব উদ্দিন কাজল,আবু হাসনাত. আলী বেবুল,মাহমুদ হোসেন সেলিম,এম মাসুদ আহমদ,খায়রুল ইসলাম আলীম, আমিনুর রহমান রাজু, ব্যারিস্টার আবুল কালাম চৌধুরী ও মুজিব রহমানকে দায়িত্ব প্রদান করা হয়।সভায় এক হাজার পাউন্ড উত্তোলিত হয়।পরে একটি ওয়াট্আপ গ্রুপের মাধ্যমে ও ব্যক্তিগত ভাবে যোগাযোগ করে সকল প্রাক্তন ছাত্র ও কমিউনিটির কিছু দানশীল ব্যক্তিবর্গের সহযোগিতায় প্রায় ৩ হাজার ২ শত পাউন্ড সংগৃহিত হয়।উত্তোলিত এই অর্থ সরাসরি শিক্ষক বিষ্ণু পদ আচার্য্য’র স্ত্রী সুপ্রীতি আচার্য্য’র নিকট বাংলাদেশী মুদ্রায় ৩ লক্ষ ৬০ হাজার টাকা পাঠানো হয়।
সুপ্রীতি আচার্য্য কঠিন এই সময়ে উনার স্বামীর পাশে দাঁড়ানোর জন্য যুক্তরাজ্যে বসবাসরত স্যারের প্রাক্তন সকল ছাত্রের প্রতি এক লিখিত বার্তায় তিনি ও পুরো পরিবারের পক্ষ থেকে কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।