সিলেট বিভাগ উন্নয়ন পরিষদ ইউএই কেন্দ্রীয় কমিটির বিজয় উৎসব ও আলোচনা সভা

আমিনুল হক আমিনুল হক

বায়ান্ন টিভি

প্রকাশিত: ৩:১৬ পূর্বাহ্ণ, ডিসেম্বর ২৭, ২০২৩ 87 views
শেয়ার করুন

বাঙালীর বিজয়ের মাস ডিসেম্বর। ৫২ বছর আগে মুক্তিকামী জনতা ত্রিশ লক্ষ শহিদ আর দুই লক্ষ মা-বোনের ইজ্জতের বিনিময়ে দীর্ঘ নয় মাস মরণপণ যুদ্ধ করে ১৯৭১ সালের ১৬ ই ডিসেম্বর পরাধীনতার শৃঙ্খল ভেঙে বাংলাদেশের স্বাধীনতা অর্জিত হয়েছিল। বিজয়ের এই দিনটিকে জাতি শ্রদ্ধাভরে স্মরণ করে পালন করে বিজয় উৎসব। প্রবাসীরাও এইদিন পরিবার পরিজন নিয়ে আনন্দ উৎসব করে।

সংযুক্ত আরব আমিরাতের প্রাচীনতম সংগঠন সিলেট বিভাগ উন্নয়ন পরিষদ ইউএই কেন্দ্রীয় কমিটির উদ্যোগে মহান বিজয় দিবসের ৫২তম বার্ষিকী উপলক্ষে বিজয় উৎসব ও আলোচনা সভায় এসব বলেন বক্তারা।

রবিবার দুবাইয়ের মুশরিফ পার্কে আয়োজিত উৎসবে লালসবুজের আচ্ছাদনে একখণ্ড বাংলাদেশ তৈরি হয়েছিল। সংগঠনের যুগ্ন সাধারণ সম্পাদক শহিদুল হক সোহেল ও সালেক আহমেদ তালুকদারের যৌথ পরিচালনায় সভাপতিত্ব করেন উক্ত সংগঠনের সভাপতি আব্দুল করিম সিআইপি।

বিশেষ অতিথি ছিলেন সিলেট বিভাগ উন্নয়ন পরিষদ ইউএই কেন্দ্রীয় কমিটির পৃষ্ঠপোষক নজরুল ইসলাম চৌধুরী, উপদেষ্টা ও বিজয় দিবস উদযাপন কমিটির আহবায়ক আব্দুল লতিফ, উপদেষ্টা মুস্তাফিজুর রহমান চৌধুরী, সিনিয়র সহ সভাপতি আব্দুল মান্নান, সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, সিনিয়র সহ সভাপতি ও উদযাপন কমিটির সদস্য সচিব জি এম জায়গীরদার, সহ সভাপতি চুনু মিয়া, নিজাম উদ্দিন, অর্থ সম্পাদক সুলতান আহমেদ, ক্রীড়া সম্পাদক মাহমুদ রশিদ, সাইফ আহমেদ, আব্দুল মুকিত, নাজমুল ইসলাম, আব্দুল মতিন, জায়েদ আহমেদ, রিপন মজুমদার, জাহাঙ্গীর আলম, সহ বিভিন্ন সামাজিক সংগঠনের দুশতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

বিজয় উৎসবে শিশুকিশোর ও বড়দের নানাবিধ ক্রীড়া এবং কুইজ প্রতিযোগিতা শেষে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়।