অনন্ত জলিলের ছবি ‘দিন : দ্য ডে’ ডিসেম্বরে আসছে

প্রকাশিত: ৭:৪৭ অপরাহ্ণ, অক্টোবর ১৭, ২০২১ 520 views
শেয়ার করুন
আগামী ২৪ ডিসেম্বর অনন্ত জলিল ও বর্ষা অভিনীত বড় বাজেটের ছবি ‘দিন : দ্য ডে’ মুক্তি পাবে। শনিবার রাজধানীর যমুনা ফিউচার পার্কের ব্লকবাস্টার সিনেমাসে এক অনুষ্ঠানের মাধ্যমে ছবির পোস্টার উদ্বোধন ও মুক্তির তারিখ জানান অনন্ত জলিল।
 
এর আগে অনন্ত জানিয়েছিলেন বিশ্বের ৮০টি দেশে একসঙ্গে মুক্তি পাবে ‘দিন : দ্য ডে’। চলতি বছর শুরুর দিকে ছবিটির ঘোষণা ও হসপিটালিটি পার্টনার হিসাবে রাজধানীর লা মেরিডিয়ান হোটেলের সঙ্গে চুক্তি স্বাক্ষরবিষয়ক এক সংবাদ সম্মেলনে এমন তথ্য জানিয়েছিলেন অনন্ত।
 
অনন্ত জলিলের ছবি মানেই আলোচনা। যার অন্যতম কারণ আধুনিক প্রযুক্তির ব্যবহার। বিগত সময়ের চেয়ে এবার সবকিছুকে ছাড়িয়ে গেছেন তার ‘দিন দ্য ডে’ সিনেমাটি দিয়ে। ইরান-বাংলাদেশের যৌথ প্রযোজনায় নির্মিত হচ্ছে এই ছবিটি। পরিচালনা করছেন ইরানের মুর্তজা অতাশ জমজম। অনন্তের সঙ্গে জুটি হিসেবে রয়েছে বর্ষা। এছাড়া নবাগত নায়ক হিসেবে অভিনয় করেছেন সুমন ফারুক। এছাড়াও ইরান ও লেবাননের অভিনয়শিল্পীরাও অভিনয় করেছেন সিনেমাটিতে।
 
অনন্ত বলেন, ‘পাঁচটি ভাষায় ছবিটি মুক্তি পাবে। মধ্যপ্রাচ্যের দেশগুলো যেখানে বাংলাদেশিরা কাজ করেন, সেখানে বাংলা ভাষাতেই মুক্তি দেওয়ার অনুরোধ জানিয়েছি আমি।’
 
প্রায় সাত বছর পর অনন্ত জলিল তার নতুন সিনেমা ‘দিন দ্য ডে’ নিয়ে আসছেন। বাংলাদেশ ও ইরানের যৌথ প্রযোজনায় নির্মিত সিনেমাটিতে রেকর্ড পরিমাণ বাজেট ব্যয় হয়েছে। সিনেমাটির বাজেট বাংলাদেশী টাকায় প্রায় ১০০ কোটি টাকা যা মার্কিন ডলার হিসেবে ১২ মিলিয়ন। ইরানের সঙ্গে যৌথ প্রযোজনায় বানানো ‘দিন দ্য ডে’র বাংলাদেশের অংশ প্রযোজক অনন্ত জলিল।
 
যারা বাংলাদেশ থেকে প্রবাসে যান তারা বিভিন্ন সমস্যার মুখোমুখি হন। বাংলাদেশ, তুরস্ক, আফগিস্তান, ইরানসহ চারদেশে শুটিং হওয়া ‘দিন দ্য ডে’ ছবিতে উঠে আসবে সেইসব লোহমর্ষক প্রেক্ষাপট।