চকরিয়া প্রবাসী ইউনিয়নের উদ্যোগে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন

তিশা সেন তিশা সেন

বার্তা সম্পাদক, বায়ান্ন টিভি

প্রকাশিত: ১২:৩৭ পূর্বাহ্ণ, মার্চ ২৮, ২০২১ 662 views
শেয়ার করুন

বাংলার মানুষের শত কষ্ট ও পরিশ্রম শেষে, একটি স্বাধীন দেশ পাওয়া সম্ভব হয়েছে। জাতি পেয়েছে নিজ পতাকা, নিজ ভাষায় কথা বলার ও নিজ ইচ্ছায় বাঁচার অধিকার। সকল মুক্তিযোদ্ধা, বীরাঙ্গনা এবং বীর শহিদদের এই অবদান কখনো ভোলার মতো নয়। এদের ঋণ শোধ করা সম্ভব নয় কিন্তু এদের রেখে যাওয়া সোনার বাংলা কে সুন্দর করা সম্ভব যদি আমরা সবাই নিজ-নিজ এলাকার উন্নয়নে একজোট হয়ে কাজ করি। ২৬ মার্চ মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে চকরিয়া প্রবাসী ইউনিয়ন কর্তৃক আয়োজিত অনুষ্ঠানে এসব বলেন বক্তারা।

২৬ মার্চ, শুক্রবার, স্বাধীনতার সুবর্ণজয়ন্তী এবং চকরিয়া প্রবাসী ইউনিয়নের কমিটির পরিচিতি সভা ও কমিটি গঠন উপলক্ষে সংগঠনটির আমিরাত শাখার উদ্যোগে আজমানস্থ একটি হোটেলের হলরুমে এক বিশেষ সভার আয়োজন করা হয়। মিজানুর রহমান বিন এনামের সভাপতিত্বে ও মোহাম্মদ সোহেলের সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোহাম্মদ এহেছান চৌধুরী, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোহাম্মদ মামুনুর রশিদ। চকরিয়া প্রবাসীদের স্বতঃস্ফূর্ত ব্যপক উপস্থিতিতে আনন্দঘন পরিবেশে অনুষ্ঠানটি যেন এক খন্ড চকরিয়া হয়ে ওঠে এবং চকরিয়া প্রবাসীদের মিলন মেলায় পরিণত হয়। সভায় সর্বসম্মতিক্রমে ‘চকরিয়া প্রবাসী ইউনিয়ন’ আজমান শাখার সভাপতি হিসেবে এস. এম. ফরহাদ উদ্দিন ও ফোরকান উদ্দিন মাহমুদকে সাধারণ সম্পাদক করে ২০১ জন সদস্য বিশিষ্ট সংগঠনের আজমান কমিটি ঘোষণা করা হয়।

পবিত্র কোরআন থেকে তেলাওয়াত ও জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে চকরিয়া প্রবাসী ইউনিয়নের বিশেষ সভা আরম্ভ করা হয়। সভায় বক্তব্য রাখেন দুবাই শাখা থেকে মোহাম্মদ ইউনুস বাচ্চু, মোহাম্মদ সোলায়মান, মোহাম্মদ জসীম উদ্দিন, সোহেল মাহমুদ ও জমির উদ্দিন, শারজাহ শাখা থেকে ইমাম খতিব হাফেজ বেলাল উদ্দিন, মনকির আলম, ইয়াছিন আরফাত, ইব্রাহিম ও তরিকুল ইসলাম, উম আল কোয়াইন শাখা থেকে ডাক্তার মাসুদ সরওয়ার ও আমিনুল ইসলাম, আজমান শাখা থেকে শহিদুল ইসলাম খোকন, মোহাম্মদ সোহেল, শহীদুল ইসলাম শহিদ, শহীদুল ইসলাম দরবেশী, মিজানুর রহমান, কামাল উদ্দিন, আরমানুল ইসলাম, মোহাম্মদ শাহেদ, জসিম উদ্দিন, মনজুর আলম, নুরুল আবসার সহ আরো অনেকে। অনুষ্ঠান শেষে উপস্থিত সকল সম্মানিত অতিথিদের জন্যে আপ্যায়নের ব্যবস্থা করা হয়।