আমিরাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভালবাসার উপহার অব্যাহত

আমিনুল হক আমিনুল হক

বায়ান্ন টিভি

প্রকাশিত: ১২:২৬ পূর্বাহ্ণ, মে ১২, ২০২০ 1,172 views
শেয়ার করুন

বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা দেওয়া ভালবাসার উপহার থেকে বাদ পরেনি সংযুক্ত আরব আমিরাতের প্রবাসী বাংলাদেশিরা। বাংলাদেশ সরকার থেকে আসা কোভিড ১৯ করোনা ভাইরাসের কারণে যেসব প্রবাসীরা কর্মহীন ও বিপদগ্রস্ত অবস্থায় আছেন তাদের জন্য বিশেষ ভালবাসার উপহার সামগ্রী বিতরণ অব্যাহত আছে।

সোমবার (১১ই মে) বাংলাদেশ কন্সুল্যেট দুবাইয়ের কনসাল জেনারেল মোহাম্মদ ইকবাল হোসেন খানের দিকনির্দেশনায় বাংলাদেশী অধ্যুষিত শারজাহ শহরের আল ধাইদ এলাকায় বাংলাদেশ সরকার থেকে আসা উপহার সামগ্রী বিতরণ করা হয়।

উপহার সামগ্রী মধ্যে ছিল ১০ কেজি চাল, ২ কেজি আলু, ১.৮ লিটার সোয়াবিন তৈল, ১ কেজি পিয়াজ, ১ কেজি ডাল, ১ কেজি চানা (ছোলা), ১. প্যাকেট মুড়ি (৪০০ গ্রাম) ও ১টি জুশ। সবমিলিয়ে ১৮ কেজির উপহার সামগ্রীর ব্যাগ ছিল।

খাদ্য সামগ্রী বিতরনকালে উপস্থিত ছিলেন বাংলাদেশ কন্সুল্যেটে দুবাইয়ের প্রথম সচিব (শ্রম) ফকির মনোয়ার হোসেন, কমিউনিটি নেতা ও দুবাই আওয়ামী লীগের সভাপতি হাজী শফিকুল ইসলাম, শারজাহ আওয়ামী লীগের সভাপতি আবদুল আউয়াল।

বাংলাদেশ কন্সুল্যেট দুবাইয়ের প্রথম সচিব (শ্রম) ফকির মনোয়ার হোসেন বলেন, বাংলাদেশ সরকারের পাঠানো উপহার সামগ্রী আমরা অসহায় প্রবাসীদের পৌছে দিতে সর্বান্তক চেষ্টা করে যাচ্ছি। ইতিমধ্যেই দুবাই, শারজাহ, আজমান, উম্মা আল কুয়াইন সহ বিভিন্ন জায়গায় উপহার সামগ্রী পৌছে দিয়েছি। যদি কোন প্রবাসী বাংলাদেশী সমস্যায় থাকেন আমাদের সাথে যোগাযোগ করলেই আমরা উনাকে যথাসাধ্য সাহায্য করে যাব।

দুবাই ও উত্তর আমিরাত প্রবাসীদের পক্ষ থেকে হাজী শফিকুল ইসলাম বলেন, মাননীয় প্রধানমন্ত্রী এত কঠিন সময়ে রেমিটেন্স যোদ্ধাদের কথা স্মরণ রেখেছেন এবং খোজ খবর নেওয়ার পাশাপাশি উপহার সামগ্রী পাঠানোর জন্য কৃতজ্ঞতা প্রকাশ করছি। এমন সময়ে পার্শ্ববর্তী দেশে নিজে খাওয়ার মত সামর্থ্য নেই আর সেসময়ে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বদেশকে খাদ্যে স্বয়ং সম্পূর্ণ রেখে প্রবাসীদের খাদ্য সামগ্রী পাঠিয়েছেন। এছাড়া এই কঠিন মুহুর্তে প্রবাসীদের পাশে দাড়ানোর জন্য বাংলাদেশ কনস্যুলেট জেনারেল দুবাইয়ের কনসাল জেনারেল মোহাম্মদ ইকবাল হোসেন খান, কাউন্সিলর (শ্রম) মিসেস ফাতেমা জাহান এবং প্রথম সচিব (শ্রম) ফকির মোহাম্মদ মনোয়ার হোসেন সহ কন্সুল্যেটের সবাইকে ধন্যবাদ জানাচ্ছি। সাথে সাথে যে সকল সামাজিক সংগঠন, রাজনৈতিক সংগঠন এবং ব্যাক্তিগত উদ্যোগে যারা এই কঠিন সময়ে প্রিয় বাংলাদেশী ভাইদের পাশে দাড়িয়েছেন তাদেরকেও ধন্যবাদ জানাচ্ছি।