কুয়েতে আজ থেকে ৩০ মে পর্যন্ত সম্পূর্ণ লকডাউন

সাদেক রিপন সাদেক রিপন

কুয়েত প্রতিনিধি

প্রকাশিত: ৩:৪৭ অপরাহ্ণ, মে ১০, ২০২০ 441 views
শেয়ার করুন

প্রাণঘাতী মহামারী করোনা ভাইরাসের সংক্রামণ ও বিস্তার রোধে প্রথম থেকে কুয়েত সরকার নানা উদ্যোগ গ্রহন করে । এই সংক্রমণ ও আক্রান্তের সংখ্যা ধীরে ধীরে প্রতিদিন বাড়ছে । তাই কুয়েত সরকার রবিবার ১০ মে বিকাল ৪ টা থেকে ৩০ মে পর্যন্ত দেশটির সম্পুর্ণ লকডাউন করে রাখার সিদ্ধান্ত নিয়েছে।

https://youtu.be/KE6TGuNgAgc

কুয়েত মন্ত্রিপরিষদ রবিবার ১০শে মে বিকাল ৪ টা থেকে শুরু করে ৩০শে মে পর্যন্ত দেশটিতে পুরোপুরি লকডাউনের সিদ্ধান্ত নিয়েছেন।
কুয়েতের পুরোপুরি লকডাউন চলাকালীন প্রত্যেকেরই বার-কোডের মাধ্যমে সুপারমার্কেট ,গ্যাস , খাদ্য সরবরাহের জন্য কেনাকাটা করার জন্য অনলাইনে আবেদনের মাধ্যমে প্রতি সপ্তাহে একবার করে এই সুযোগ গ্রহন করতে পারবে। .www.moci.shop লকডাউন সময়কালে সাময়িক সময়ের জন্য সব ব্যাংক গুলির প্রধান শাখা ও আবাসিক এলাকায় মুদি দোকান খোলা থাকবে। প্রতিদিন বেলা বিকেল ৪টা ৩০ মিনিট থেকে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত আবাসিক এলাকায় হাঁটার অনুমতি দেওয়া হয়েছে তবে গাড়ী ব্যবহার করতে পারবে না।

পুরোপুরি লকডাউন আওয়তায় থাকবে না স্বাস্থ্য ও সুরক্ষা কর্তৃপক্ষ, সরকারি গুরুত্বপূণ পরিসেবা খাত যেমন, বিদ্যুৎ, তেল, পৌরসভা এবং বেসরকারি খাতের সংস্থাগুলো যারা এই গুরুত্বপূণ কার্যগুলো পরিবেশন করে।