কুয়েতে প্রেসক্লাব গঠনের লক্ষে পূর্বের সকল সংগঠন বিলুপ্ত ঘোষণা

সাদেক রিপন সাদেক রিপন

কুয়েত প্রতিনিধি

প্রকাশিত: ১০:২৫ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৪, ২০২১ 521 views
শেয়ার করুন

কুয়েতে বাংলাদেশি জাতীয় পত্রিকা ও জাতীয় টিভি চ্যানেলের কর্মরত প্রবাসী সংবাদকর্মীদের নিয়ে দেশের জন্য ও প্রবাসীদের স্বার্থ রক্ষায় সকলে সম্মতিতে ঐক্যবদ্ধ ভাবে কাজ করার জন্য প্রেসক্লাব গঠনের উদ্যোগ গ্রহন করা হয়েছে।

গত শুক্রবার (১২ই ফেব্রুয়ারী) কুয়েতের সোলাইবিয়া এলাকার স্থানীয় একটি হোটেলে প্রবাসী বাংলাদেশি সংবাদকর্মীরা মতবিনিময় সভায় এই সিদ্ধান্ত নেন।

উক্ত সভায় সবার সম্মতিক্রমে দেশটিতে পূর্বের প্রবাসী বাংলাদেশি কমিউনিটির সব ধরণের সংবাদ ভিত্তিক সংগঠন বাংলাদেশ টিভি জার্নালিস্ট এসোসিয়েশন, বাংলাদেশ রিপোর্টাস ইউনিটি, সাংবাদিক ফোরাম সহ সকল সংবাদ ভিত্তিক সংগঠন বিলুপ্ত ঘোষণা করা হয়। একি সঙ্গে সবাই পূর্বের সকল সংবাদ ভিত্তিক সংগঠনের পদ পদবী ও কার্যক্রম হতে অব্যাহতি নেন সংবাদকর্মীরা।

এসময় উপস্থিত ছিলেন,এন টিভির প্রতিনিধি মঈন উদ্দিন সুমন, বাংলা টিভির প্রতিনিধি আ হ জুবেদ, আর টিভির প্রতিনিধি মোহাম্মদ জালাল উদ্দিন, সময় টিভির প্রতিনিধি শরীফ মিজান,মাই টিভির প্রতিনিধি আল আমিন রানা, একাত্তর টিভির প্রতিনিধি সাদেক রিপন,ডিবিসি নিউজের প্রতিনিধি মোহাম্মদ হেবজু সহ বাংলাদেশি জাতীয় পত্রিকার ও চ্যানেলের প্রতিনিধি বৃন্দ উপস্থিত ছিলেন।

বিলুপ্ত বাংলাদেশ টিভি জার্নালিস্ট এসোসিয়েশনের সাবেক সভাপতি মঈন উদ্দিন সুমন বলেন, আমি দেখেছি এখানে আমরা যারা দেশের বিভিন্ন জাতীয় পত্রিকা বা চ্যানেলে কাজ করি তারা দুই জন তিন মিলে আলাদা আলাদা ব্যাঙেরছাতা মত সাংবাদ ভিত্তিক সংগঠন গড়ে উঠেছে । দ্বন্ধ ও কোন্দল ভুলে সবাই একত্রিত হয়ে দেশের ও প্রবাসীদের কল্যাণে আমাদের একটি প্ল্যাটফর্মে কাজ জন্য একটি প্রেসক্লাবে গঠন খুব জরুরি। সফলতার জন্য সকলের সহযোগিতা কামনা করছি।

বিলুপ্ত ইন্টারন্যাশনাল মিডিয়া ফোরামের সাবেক সভাপতি আ হ জুবেদ বলেন, মূলত অনেক দিন ধরে কুয়েতে সাংবাদিকদের সক্রিয় ‘বাংলাদেশ টিভি জার্নালিস্ট এসোসিয়েশন”কুয়েত এর একটি মাত্র সংগঠনে সংশ্লিষ্ট সংবাদকর্মীরা কুয়েতে বাংলাদেশ কমিউনিটির বিভিন্ন খবর বাংলাদেশের সংবাদ মাধ্যমে তুলে ধরছিলেন।

দীর্ঘ পরিকল্পনা সাপেক্ষে ও সকল প্রবাসী সংবাদকর্মীদের পরামর্শ অনুযায়ী দেশের জাতীয় প্রিন্ট, অনলাইন ও টিভিতে কর্মরত প্রবাসী সাংবাদিকদের প্লাটফর্ম আরও বৃহৎ পরিসরে গঠনের লক্ষ্যে প্রেসক্লাব প্রতিষ্ঠা অত্যন্ত জরুরী বলে মনে করছি।

কুয়েতের করোনা পরিস্থিতি যখনই আশানুরূপ স্বাভাবিক হবে, তখনই আমরা প্রেসক্লাব গঠনের লক্ষ্যে প্রয়োজনীয় সব কাজ সম্পন্ন করতে পারবো বলে আশা প্রকাশ করছি।