লন্ডনে সাউন্ডটেক ক্যারাম গোল্ডকাপ ২০২০ ড্র অনুষ্ঠিত : ৮ টি গ্রুপে অংশ নিচ্ছে ৪২ টিম

আবুল হোসেন আবুল হোসেন

বায়ান্ন টিভি, লন্ডন

প্রকাশিত: ৩:৫৫ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ১৫, ২০২০ 604 views
শেয়ার করুন

সাউন্ডটেক ক্যারাম ক্লাব ইউকে টানা তৃতীয় বারের মতো আয়োজন করতে যাচ্ছে ক্যারাম গোল্ডকাপ। গত ১২ সেপ্টেম্বর শনিবার রাত ১০ টায় “সাউন্ডটেক ক্যারাম গোল্ডকাপ ২০২০” এর ড্র অনুষ্ঠিত হয়। ড্র অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ক্লাবের কর্মকর্তা, সাংবাদিক, কমিউনিটি নেতৃবৃন্দ, গত দুইবারের গোল্ডকাপ চ্যাম্পিয়ন ও অন্যান্য খেলোয়াড় বৃন্দ।

এ উপলক্ষে পূর্ব লন্ডনের সাউন্ডটেক ক্যারাম ক্লাব ইউকে’র হল রুমে আয়োজিত টুর্নামেন্টের ড্র অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিশিষ্ট কমিনিটি নেতা মোহাম্মদ আবুল আহাদ।

সাউন্ডটেক ক্যারাম ক্লাবের সাধারণ সম্পাদক ও এম এ খান ফাউন্ডেশন ইউকে’র চেয়ারম্যান, বিশিষ্ট শিক্ষানুরাগী আব্দুর রহমান খান সুজার পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ব্রিটেনের জনপ্রিয় পত্রিকা সপ্তাহিক দেশ’র সম্পাদক তাইছির মাহমুদ। প্রধান বক্তা হিসাবে বক্তব্য রাখেন তাকওয়া ব্যাডমিন্টন ক্লাবের চেয়ারম্যান ও লন্ডন বাংলা ডট কমের ব্যবস্থাপনা সম্পাদক মোহাম্মদ আব্দুল মুনিম জাহেদী ক্যারল।

প্রধান অতিথির বক্তব্যে দেশ সম্পাদক বলেন, মহামারি করোনা ভাইরাস ভয়াবহ আক্রমণের ফলে দির্ঘদিন মানুষ ঘরবন্দী ছিলেন এবং ভয়াবহ আতংকের মধ্যে ছিলেন। সাউন্ডটেক ক্যারাম ক্লাব ইউকে এই টুর্নামেন্ট আয়োজন করে ক্যারাম খেলার জগতে এক দু:সাহসিক ভূমিকা রেখেছে।

প্রধান বক্তা মোহাম্মদ আব্দুল মুনিম জাহেদী ক্যারল বলেন, ঘরোয়া খেলা বা ইনডোর গেমসের মধ্যে ক্যারাম বোর্ড অত্যন্ত জনপ্রিয় খেলা। শহর এবং গ্রামের সর্বস্তরেই এ খেলার প্রচলন রয়েছে। ফলে আমাদের দেশের অধিকাংশ ছেলে মেয়েই ক্যারাম খেলায় পারদর্শী। তিনি ৩য় গোল্ডকাপ ক্যারাম”২০ এর সফলতা কামনা করেন এবং আয়োজক আব্দুর রহমান খান সুজার ভূয়সী প্রসংসা করেন।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন গোলাপগজ্ঞ সোসিয়েল এন্ড কালচারাল ট্রাস্টের সদস্য সচিব মো: দিলওয়ার হোসেন, ৫২ টিভির নিউজ ডিরেক্টর এম এ জামান ও সেলিম উদ্দিন চাকলাদার, ইউকে ক্যারাম ফেডারেশনের ভাইস প্রেসিডেন্ট সোনাহর আলী রিংকু, সাউন্ডটেক ক্যারাম ক্লাবের অন্যান্য নেতৃবৃন্দ।

অপরদিকে লন্ডনের মিডিয়া জগতে গুরত্বপূর্ন ভুমিকা রাখায় অনুস্টানে ৫২ টিভির নিউজ ডিরেক্টর এম এ জামানকে ক্রেস্ট দিয়ে বিশেষ ভাবে সম্মানিত করা হয়। ড্র অনুষ্ঠানের আগে অতিথিরা প্রথম ও দ্বিতীয় গোল্ডকাপ ক্যারাম বিজয়িদের ফুল দিয়ে বরণ করেন।

আয়োজকদের পক্ষ থেকে আব্দুর রহমান খান সুজা বলেন, লন্ডনের সেরা খেলওয়ারদের ৪২টি টিম ৮ টি গ্রুপভিত্তিক এই টুর্নামেন্টে অংশ গ্রহণ করবে এবং এই টুর্নামেন্ট সফল করার জন্য সবাইকে তিনি আমন্ত্রণ জানান। খেলা শুরু হবে ২০ শে সেপ্টেম্বর আর ফাইনাল ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হবে ৪ ঠা অক্টোবর রবিবার।