জকিগঞ্জ এসোসিয়েসনের নির্বাচন ও স্পিকার খালেদ সাইফুদ্দিনের সংবর্ধনা

এম এ জামান এম এ জামান

বায়ান্ন টিভি

প্রকাশিত: ৫:২৪ অপরাহ্ণ, জুন ৫, ২০২৪ 55 views
শেয়ার করুন

যুক্তরাজ্যে জকিগঞ্জ উপজেলা বাসির সংগঠন জকিগঞ্জ এসোসিয়েশন ইউকে’র দ্বিবার্ষিক নির্বাচন ও টাওয়ার হ্যামলেটস এর স্পিকার ব্যারিস্টার খালেদ সাইফুদ্দিনের সংবর্ধনা সভা অনুষ্ঠিত হয়েছে। গত ২রা জুন রবিবার পুর্ব লন্ডনের একটি হলে গোপন ব্যালটের মাধ্যমে এ নির্বাচন সম্পন্ন হয়।

এতে প্রেসিডেন্ট পদে শাহাদাত চৌধুরী ফেরদৌস, জেনারেল সেক্রেটারি হিসেবে আবুল হোসেন ও ট্রেজারার পদে নির্বাচিত হয়েছেন মাওলানা কাজী ইমদাদুল হক।মোট এই তিনটি পদে এ নির্বাচন অনুষ্ঠিত হয়।

দিনব্যাপী এই নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন মুফতি আব্দুল মুন্তাকিম ও নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন হেলাল খান এবং ব্যারিস্টার নুরুল গফফার।

উল্লেখ্য গত ২৬ মে তফসিল অনুযায়ী ৫১ সদস্যের একটি মাত্র প্যানেল জমা হলে সকলেই নির্বাহী সদস্য হিসেবে নির্বাচিত হন। গত ২ জুন এই ৫১ সদস্যদের মধ্যে থেকে সভাপতি, সাধারণ সম্পাদক ও ট্রেজারার পদে নির্বাচন সম্পন্ন করে নির্বাচন কমিশন তাদের দ্বায়িত্ব শেষ করেন।

এদিকে নিবার্চন পরবর্তী সন্ধ্যায় একই হলে অনুষ্টিত হয় লন্ডন বারা অব টাওয়ার হ্যামলেটস এর নব নির্বাচিত স্পিকার ব্যারিস্টার খালেদ সাইফুদ্দিন এর সম্মানে নাগরিক সংবর্ধনা।

সংগঠনের নব নির্বাচিত সভাপতি শাহাদাত হোসেন চৌধুরী ফেরদৌসের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আবুল হোসেইনের পরিচালনায় এতে স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সাবেক সভাপতি কাউন্সিলর শেরওয়ান চৌধুরী, অতিথি হিসেবে বক্তব্য রাখেন মুফতি আব্দুল মুত্তাকিম, হেলাল খান, ব্যারিস্টার নুরুল গফফার, গ্লোবাল জালালাবাদ এসোসিয়েশনের সভাপতি মহিবুর রহমান, আলিনগর সমিতির সভাপতি মনজুর মঞ্জুরুস সামাদ চৌধুরী মামুন ও ট্রেজারার হেলাল আহমেদ, সংগঠনের সাবেক সভাপতি কামাল এমসি রহমান, মোঃ আব্দুল হালিম, জাকির হোসেন, এনামুল হাসান সাবির, সাংবাদিক এম এ জামান, কমিউনিটি নেতা ফারুক আহমেদ, জুবায়ের আহমদ জীবন, জয়নুল আবেদীন, ফজলে আহমেদ চৌধুরী একলিম, তারেকুর রহমান তুহিন, মোঃ আশরাফ, হাফিজ মাওলানা এনামুল হক প্রমুখ।

সভায় স্পিকার ব্যারিস্টার খালেদ সাইফুদ্দিনকে জকিগঞ্জ এসোসিয়েসনের পক্ষ থেকে ফুল দিয়ে বরণ করেন নেতৃবৃন্দ এবং একটি ক্রেস্ট তাঁর হাতে তুলে দেয়া হয়।

সংবর্ধনার জবাবে স্পিকার সাইফুদ্দিন এসোসিয়েসনের ভুয়সী প্রসংসা করে বলেন জকিগঞ্জ এসোসিয়েশন ইউকে উপজেলার উন্নয়নে আরো জোরালো ভূমিকা রাখবে। তিনি কমিউনিটির সবার সাথে কাজ করার প্রত্যয় ব্যক্ত করে এসোসিয়েশন নেতৃবৃন্দকে টাউন হলে আমন্ত্রণ জানান।