আবুধাবি দূতাবাসে জাতীয় শোক দিবস পালন

প্রকাশিত: ১:১৪ অপরাহ্ণ, আগস্ট ১৮, ২০২০ 568 views
শেয়ার করুন

দূতাবাস প্রাঙ্গণে জাতীয় পতাকা অর্ধনমিতকরণ, জাতির জনক বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের প্রতি শ্রদ্ধা জানিয়ে নীরব শ্রদ্ধাঞ্জলি প্রদর্শন, বঙ্গবন্ধুর জীবনী ভিত্তিক ডকুমেন্টারি প্রদর্শনী সহ নানা আনুষ্ঠানিকতা মধ্য দিয়ে গতকাল শনিবার স্থানীয় সময় বিকেলে জাতীয় শোক দিবস পালন করেছে সংযুক্ত আরব আমিরাতের আবুধাবীস্থ বাংলাদেশ দূতাবাস।

দিবসটি উপলক্ষে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী ও  পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করে শোনান মিশন উপপ্রধান মোহাম্মদ মিজানুর রহমান, শ্রম কাউন্সিলর কাউন্সিলর আব্দুল আলীম মিয়া, প্রথম সচিব পাসপোর্ট রিয়াজুল হক ও দূতালয় প্রধান জোবায়েদ হোসেন।আইন কর্মকর্তা রেজাউল আলমের কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে শুরু হওয়ার সময় সভাপতিত্ব করেন রাষ্ট্রদূত মোহাম্মদ আবু জাফর। বক্তব্য রাখেন জনতা ব্যাংক ইউএইর প্রধান নিবার্হী আমিরুল হাসান, বাংলাদেশ সমিতির সভাপতি মোয়াজ্জেম হোসেন, বাংলাদেশ ইসলামিয়া স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মীর আনিসুল হাসান, বঙ্গবন্ধু পরিষদ কেন্দ্রীয় কমিটি আবুধাবির সাধারণ সম্পাদক নাসির তালুকদার ও পরিষদের মহিলা সম্পাদিকা প্রিয়াঙ্কা শারমিন।


এতে রাষ্ট্রদূত মোহাম্মদ আবু জাফর বলেন” বঙ্গবন্ধুর আদর্শের  কতটুকু প্রতিফলন আমরা আমাদের ব্যক্তিগত জীবনে করছি তাই প্রমাণ করবে তার প্রতি আমাদের ভালবাসা কতটুকু।’ তিনি বলেন করোনার চ্যালেঞ্জ  মোকাবেলা করে বঙ্গবন্ধু কন্যা ও মাননীয় প্রধানমন্ত্রী ভিশন ২০২১ ও ২০৪১ বাস্তবায়নের লক্ষ্যে নিরলস কাজ করে যাচ্ছেন। তিনি বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠায় সবাইকে কিছু না কিছু ভূমিকা রাখার আহ্বানও জানান।

বঙ্গবন্ধু পরিষদ ও বাংলাদেশ সমিতিও কোভিড আইন মেনে সীমিত পরিসরে দিনটি পালন করে।