বাংলাদেশ দূতাবাস আবুধাবীতে শেখ কামালের জন্মদিন পালন

আমিনুল হক আমিনুল হক

বায়ান্ন টিভি

প্রকাশিত: ১০:১০ অপরাহ্ণ, আগস্ট ৭, ২০২০ 647 views
শেয়ার করুন
সংযুক্ত আরব আমিরাতের আবুধাবিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক এবং ক্রীড়া ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব শেখ কামালের ৭১তম জন্মবার্ষিকী উদযাপন করেছে আবুধাবী বাংলাদেশ দূতাবাস।
 
বুধবার (৫ই আগষ্ট) বিকেলে দূতালয় প্রধান মোহাম্মদ জোবায়েদ হোসেনের পরিচালনায় এতে সভাপতিত্ব করেন রাষ্ট্রদূত মোহাম্মদ আবু জাফর। দূতাবাস মিলনায়তনে করোনাভাইরাস পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি অনুসরণ করে উক্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
আরও উপস্থিত ছিলেন দূতাবাসের কাউন্সেলর (রাজনৈতিক) মিজানুর রহমান, শ্রম কাউন্সেলর আবদুল আলীম মিয়া, প্রথম সচিব (পাসপোর্ট) মোহাম্মদ রিয়াজুল হক, জনতা ব্যাংক ইউএই অপারেশনের প্রধান নিবার্হী আমিরুল হাসান, বিমানের আবুধাবি আঞ্চলিক ব্যবস্থাপক এন সি বড়ুয়া, বাংলাদেশ ইসলামিয়া স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ মীর আনিসুল হাসান, বঙ্গবন্ধু পরিষদ কেন্দ্রীয় কমিটি আবুধাবির জ্যেষ্ঠ সহ সভাপতি শওকত আকবর, সাধারণ সম্পাদক নাসির তালুকদার ও প্রিয়াংকা শারমিনসহ দূতাবাসের কর্মকর্তা-কর্মচারীরা।
অনুষ্ঠানে অন্যান্য আয়োজনের মধ্যে ছিল শেখ কামালের জীবন ও কর্মের উপর প্রামান্যচিত্র প্রদর্শনী, মোনাজাত ও স্মারক পোস্টার প্রদর্শনী।
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বড় ছেলে শেখ কামালের ১৯৪৯ সালের এই দিনে তিনি গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট রাতে পরিবারের অন্য সদস্যদের সঙ্গে তাঁকেও ঘাতকেরা হত্যা করে।