সিলেটের বিয়ানীবাজারে নতুন ৩ জন করোনায় আক্রান্ত

প্রকাশিত: ৪:৪৬ অপরাহ্ণ, মে ৫, ২০২০ 594 views
শেয়ার করুন

 

সিলেটের বিয়ানীবাজার উপজেলায় নতুন আরো তিনজন করোনা রোগী শনাক্ত করা হয়েছে। মঙ্গলবার (৫ মে) দুপুরে বিয়ানীবাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ আবু ইসহাক আজাদ এ তথ্য নিশ্চিত করেছেন।

ডাঃ আবু ইসহাক আজাদ জানান, মঙ্গলবার শনাক্ত তিন করোনা পজেটিভ রোগীর মধ্যে একজন নারী ও দুজন পুরুষ রয়েছেন। প্রথমজন হচ্ছেন বিয়ানীবাজার উপজেলার প্রথম করোনা রোগী জুয়েলার্সের কারিগর আকবর হোসেনের সংস্পর্শে আসাদের একজন। তিনি পৌর এলাকার নয়াগ্রাম আকবর হোসেনের সাবলেট বাসার একজন নারী। ইতোমধ্যে এ বাড়িটি লকডাউন রয়েছে। দ্বিতীয়জন ভৈরব ফেরত বিয়ানীবাজার পৌর এলাকার কসবার গ্রামের নাসির আহমদ। তিনি পেশায় একজন নির্মাণ শ্রমিক। তৃতীয়জন ঢাকা ফেরত, তিনি উপজেলার মোল্লাপুর ইউনিয়নের মোল্লাপুর বাবনটিলা এলাকার বাসিন্দা সাইদুল ইসলাম। আক্রান্ত তিনজনই সুস্থ রয়েছেন বলেও জানান তিনি।
এ প্রতিবেদন লিখা পর্যন্ত জানা গেছে, কসবা ও মোল্লাপুর এলাকার আক্রান্তদের বসতবাড়ি লকডাউন করা প্রক্রিয়া চালাচ্ছেন প্রশাসন ও স্বাস্থ্য বিভাগের দায়িত্বশীলরা।

জানা গেছে, বিয়ানীবাজারে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এখন পর্যন্ত ৮৩ জনের নমুনা সংগ্রহ করে ল্যাবে প্রেরণ করেছে। এর মধ্যে নমুনার মধ্যে ৪৬জনের নমুনা নেগেটিভ ও ৫জনের পজেটিভ রিপোর্ট শনাক্ত হয়েছে। নমুনা পরীক্ষায় অপেক্ষায় রয়েছেন উপজেলার আরো ৩২ জন।

এদিকে, এ নিয়ে বিয়ানীবাজার উপজেলায় মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৫জন। গত ২৪ এপ্রিল বিয়ানীবাজারে প্রথম করোনা ভাইরাস আক্রান্ত একজন রোগী শনাক্ত হন। আক্রান্ত ব্যক্তি জুয়েলার্সের কারিগর আকবর হোসেন টাঙ্গাইল থেকে গাজীপুর হয়ে বিয়ানীবাজারে আসেন। তার সংস্পর্শে এসে দ্বিতীয় ব্যক্তি হিসেবে করোনায় পজেটিভ শনাক্ত হন উপজেলার দুবাগ ইউনিয়নের মেওয়া এলাকার আলম হোসেন। ৩০ এপ্রিল তার শরীরে করোনা ধরা পড়ে।