বাংলাদেশিদের প্রতি আন্তরিক এক কুয়েতি মহিয়সি নারী

সাদেক রিপন সাদেক রিপন

কুয়েত প্রতিনিধি

প্রকাশিত: ১২:০০ অপরাহ্ণ, জুলাই ১২, ২০২০ 851 views
শেয়ার করুন

পুরো বিশ্বে মহামারী করোনার থাবায় অচল অবস্থায় সৃষ্টি হয়েছে। কর্ম হারিয়ে অর্থ কষ্ট ও খাদ্য সংকটে পড়ে প্রবাসীরা। প্রবাসীদের এমন বিপদের সময়ে কুয়েতের বিভিন্ন চেরিটি সংস্থা ও রিলিফ ফান্ড থেকে সহযোগিতা করা হয়েছে।

 

কুয়েতি মহিলা নাগরিক উম্মে ইশা মানবতার সেবায় ও কল্যানে কাজ করার লক্ষ্যে ২০১৪ সালে প্রতিষ্ঠা করেন হিউম্যানিটারিয়ান রিলিফ সোস্যাইটি সংগঠন। যে সংগঠনের স্লোগান হল উই অল লাভ ইউ( আমরা সবাই তোমায় ভালোবাসি) । সংগঠনটির কুয়েতের দুস্থ অসহায় মানুষের সহযোগিতা ও কল্যাণে কাজ করে যাচ্ছে। দেশে যেকোন জরুরী মুহুর্তে সরকারের সঙ্গে কাজ করে থাকেন সংগঠনটি।করোনাকালীন সময়ে ও রমজান মাসে প্রায় ১৫ হাজার প্রবাসীকে রেডি মেড খাবার বিতরণ করেছে কুয়েতের বিভিন্ন অঞ্চলের প্রবাসীদের মাঝে।

 

এছাড়াও এক হাজারেরও বেশি প্রবাসীদের ত্রাণ সহায়তা দেওয়া হয়েছে। রেডি মেড খাবার ও ত্রাণ বিতরনের কাজের সার্বিক সহযোগিতায় কাজ করেন বাংলাদেশি কয়েকজন যুবক তাদের মধ্যে একজন ইমারন খাঁন, বলেন,কুয়েতে মাহবুল্লাহ,জিলিব আল সুয়েখ, ফাহাহিল,সোলবিয়া সহ বাংলাদেশি অধ্যুষিত এলাকার অসহায় দুস্থ প্রবাসীদের বিতরণ করেছি। আমার ম্যাডাম বাংলাদেেশিদের প্রতি যথেষ্ঠ আন্তরিক আমারা বাংলাদেশিদের সমস্যার কথা জানালে উনি স্বাধ্যমত সহযোগিতা করেন্।

হিউম্যানিটারিয়ান রিলিফ সোস্যাইটি প্রতিষ্ঠাতা কুয়েতি নাগরিক উম্মে ইশা বলেন, আমি যেই সহযোগিতা করি আমি মনে করি সেটা যথেষ্ঠ না।রিজিকের মালিক আল্লাহ, মহান আল্লাহ বলেছেন তোমারা দুস্থ ও অসহায়দের দান করো আমি তোমাদের আরও বাড়িয়ে দিবো।কুয়েতি,বাঙ্গালি, হিন্দি সবাই সমান সবাই মানুষ।সকল মুুসলমান একে অন্যের ভাই ।