ইংল্যান্ডের শিশুরা সেপ্টেম্বরে ক্লাসে ফিরবে: এডুকেশন সেক্রেটারীর

এম এ জামান এম এ জামান

বায়ান্ন টিভি

প্রকাশিত: ৭:৪৩ অপরাহ্ণ, জুন ২০, ২০২০ 398 views
শেয়ার করুন

 

কোভিড-১৯ এ বন্ধ থাকা স্কুল সমুহ সামার হলিডের পর খুলে দেয়া হবে। সকল শিক্ষার্থীদের শ্রেণী কক্ষে ফিরিয়ে নিতে ১৯ জুন শুক্রবার এমন ঘোষণা দেন এডুকেশন সেক্রেটারী গ্যাভিন উইলিয়ামসন। ঘোষণায় তিনি আগামী সেপ্টেম্বর থেকে স্কুলের প্রত্যেক ক্লাসের ছাত্র ছাত্রীদেরকে ক্লাসে যাবার তাগিদ দেন।

তিনি আজ কোভিড-১৯ এর নিয়মিত প্রেস ব্রিফিংয়ে এই ঘোষণা দেন। এ সময় তিনি জানান, সকল ক্লাসের ছাত্র-ছাত্রীদের ক্লাসে ফিরিয়ে আনতে সাইনআপ করা হয়েছে। শিশুদের স্বাস্থ্য সুরক্ষা ব্যবস্থা সম্পর্কিত দিকনির্দেশনা আগামী পনের দিনের মধ্যে প্রকাশ করা হবে। গত ২০ মার্চ থেকে করোনা পরিস্থিতির কারনে স্কুল বন্ধ হলেও শুধুমাত্র ফ্রন্ট লাইন কর্মীদের সন্তানরা স্কুলে যাওয়ার সুযোগ ছিলো।

আর এ মাসের শুরুতে স্কুল সমুহ আংশিক খোলা হয়। নার্সারী রিসেপশন, ইয়ার ১ এবং ইয়ার সিক্স এর ছাত্র-ছাত্রীরা স্কুলে যাওয়ার সুযোগ পায়। এদিকে ইয়ার ১০ এবং ১২ এর ছাত্র-ছাত্রীরা আগামী সপ্তাহ থেকে স্কুলে যাওয়ার সুযোগ পাচ্ছে।

এডুকেশন সেক্রেটারী গ্যাভিন উইলিয়ামসন বলেছেন, এখনো অনেক অভিভাবকদের মধ্যে উদ্বেগ ও উৎকন্ঠা রয়েছে। আমরা চেস্টা করছি তাদের উদ্বেগ নিরশনের। তিনি বলেন, আমরা শিশুদের সার্বিক কল্যাণ ও সুস্থতার বিষয়টি সর্বোচ্চ অগ্রাধিকার দিচ্ছি।