বাংলাদেশ সেন্টার লন্ডনের নির্বাচনে রেড এলায়েন্সের প্রার্থী পরিচিতি সভা অনুষ্ঠিত

নিউজ ডেস্ক নিউজ ডেস্ক

বায়ান্ন টিভি

প্রকাশিত: ৪:৩৮ পূর্বাহ্ণ, নভেম্বর ৯, ২০২৩ 258 views
শেয়ার করুন

বাংলাদেশ সেন্টার লন্ডনের আগামী ২৬ নভেম্বর রবিবার অনুষ্ঠিতব্য ম্যানেজমেন্ট কমিটির নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতাকারী রেড অ্যালায়েন্সের প্রার্থী পরিচিতি সভা রবিবার ( ৫ নভেম্বর ) সন্ধ্যায় পূর্ব লন্ডনের কমার্শিয়াল রোডের লন্ডন এন্টারপ্রাইজ একাডেমীতে অনুষ্ঠিত হয়।
বিশিষ্ট ক্যাটারার্স এখলাছুর রহমান আলীর সভাপতিত্বে এবং সেন্টারের সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেনের পরিচালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন সেন্টারের প্রধান উপদেষ্টা নবাব উদ্দিন, সাবেক সাধারণ সম্পাদক মুজিবুর রহমান, বীর মুক্তিযোদ্ধা ফয়জুর রহমান খান, অধ্যাপক মাসুদ আহমদ, মনজুরুস সামাদ চৌধুরী, আহবাব হোসেন, সাংবাদিক মিসবাহ জামাল, ওয়াইস ইসলাম, আকবর হোসেন, এম মাসুদ আহমদ, মিজানুর রহমান, মোহাম্মদ মজনু,রাশিদ আহমদ,জাকির হোসেন জাহাঙ্গীর ও মোহাম্মদ আতিক।
সভায় বক্তারা বলেন, রেড অ্যালায়েন্স থেকে যারা প্রার্থী হয়েছেন – তাঁরা কমিউনিটিতে দীর্ঘদিন ধরে কাজ করে যাচ্ছেন। তাঁরা নিবেদিত প্রাণ পরীক্ষিত সংগঠক। বাংলাদেশ সেন্টারের উন্নয়নে তাঁদের ভূমিকা খুবই প্রসংসনীয়। রেড অ্যালায়েন্স নির্বাচিত হলে তাঁরা বাংলাদেশ সেন্টার তথা বৃহত্তর কমিউনিটির জন্য আরো ভালো কাজ করতে পারবেন। আগামী ২৬ নভেম্বর রেড অ্যালায়েন্সকে নির্বাচিত করার জন্য সেন্টারের সকল স্তরের ভোটারদের প্রতি আকুল আহ্বান জানান।
পরিচিতি সভায় রেড অ্যালায়েন্স থেকে স্হায়ী সদস্য ক্যাটাগরি থেকে ১৭ জন এবং আজীবন ও সাধারণ সদস্য ক্যাটাগরি থেকে ১৭ জন নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতাকারী প্রার্থীদের পরিচিতি করে দেয়া হয়।

রেড অ্যালায়েন্স থেকে স্হায়ী সদস্য ক্যাটাগরি থেকে যারা নির্বাচন করছেন- তাঁরা হচ্ছেন আতিকুর রহমান খান ( আনা মিয়া), আলহাজ্ব মানিক মিয়া, হারুন মিয়া, আব্দুল কাইউম, আব্দুল কবির মোহাম্মদ ফজলুল হক,আশরাফ উদ্দিন, মোহাম্মদ হোসেন রহমান, শাহানুর খান,দিলওয়ার হোসেন,সামসুল ইসলাম সেলিম, করিম মিয়া শামীম, জাকির হোসেন, আশেক আহমদ আসুক,শামীম আহমদ, আব্দুল কুদ্দুস, সেলিম চৌধুরী ও তফজ্জুল মিয়া।

আজীবন ও সাধারণ সদস্য ক্যাটাগরি থেকে গুলনাহার খান, মোঃ মামুন রশীদ, দেলওয়ার হোসেন, মাহবুব আহমদ, আলী আহমেদ বেবুল, শাহেদ আহমদ, এনায়েত খান, জাহিদুর রহমান, শিব্বির আহমেদ, আমিনুল হক জিলু, আব্দুল হান্নান,আনোয়ার আলী, মোঃ ময়নুল হক,মোঃ সাদ চৌধুরী, মোহাম্মদ সুহেল,ফখরুল আম্বিয়া ও শামীম আহমদ।
সভায় রেড অ্যালায়েন্সের পক্ষ থেকে ১০দফা নির্বাচনী অঙ্গীকারনামা প্রকাশ করা হয়।

১ সেন্টারের অবিরাম কার্যক্রম এবং কমিউনিটির বৃহত্তর স্বার্থ নিশ্চিত করার জন্য বিল্ডিংয়ের লীজ হোল্ডারদের সাথে ঘনিষ্ঠভাবে কাজ করে বিল্ডিংটি লীজ মুক্ত করার সর্বোচ্চ প্রচেষ্টা।

২ চ্যারেটি প্রতিষ্ঠান এবং কমিউনিটির সর্বোত্তম স্বার্থের জন্য সেন্টারের পিছনের জমি সদ্ব্যবহার করা। এ বিষয়ে অভিজ্ঞ ও প্রফেশনালদের পরামর্শ ও সহযোগিতা নিয়ে সেন্টারের মৌলিক উদ্দেশ্য অনুযায়ী বাংলাদেশী শিক্ষার্থীদের জন্য একটি হোস্টেল নির্মাণ করা।

৩ বাংলাদেশ সেন্টার সকল ব্রিটিশ বাংলাদেশি এবং বৃহত্তর কমিউনিটির কাছে উম্মুক্ত রাখা নিশ্চিত করা।

৪ বাংলাদেশ সেন্টারের অতীতের সকল কার্যকলাপ পুনঃস্থাপন করা – প্রতি শুক্রবার জুম্মার নামাজের জন্য মসজিদ চালু করা, বাংলা স্কুল. সংগীত বিদ্যালয়, বয়স্ক ক্লাব, আইনী এবং স্বাস্থ্য বিষয়ক উপদেশ এবং অন্যান্য বর্তমান চাহিদা এবং চাহিদাগুলির সাথে খাপ খাইয়ে সেন্টারের পূর্ববর্তী সকল কার্যক্রম পুনঃস্থাপন করা।

৫. ব্রিটিশ বাংলাদেশীদের বিভিন্ন ইস্যু , বাংলাদেশে বিভিন্ন আইনী সমস্যা, পাসপোর্ট, আইডি কার্ডসহ অন্যান্য সরকারী জটিলতা সম্পর্কিত বিষয়াধি নিয়ে বাংলাদেশ হাইকমিশন ও বাংলাদেশ পররাষ্ট্র মন্ত্রণালয়ের সহযোগিতা নিয়ে নিয়মিত পরামর্শ সেশন চালু করা।
৬ ব্রিটিশ বাংলাদেশী নতুন প্রজন্মকে বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধ , হাজার বছরের বাঙালীর ইতিহাস , ঐতিহ্য, কৃষ্টি ও সংস্কৃতি সম্পর্কে আকৃষ্ট করে শিকড়ের সাথে তাদেরকে বন্ধন করা তাদের অন্যতম অঙ্গীকার।
৭ গবেষণা কাজের সুবিধার্থে এবং কমিউনিটির ঐতিহ্য ও সংস্কৃতি সংরক্ষণের জন্য পুনরায় ঐতিহাসিক আর্কাইভ লাইব্রেরি প্রতিষ্ঠা করা।
৮ সেন্টারের কার্যক্রম গতিশীল ও অব্যাহত রাখার জন্য অতিরিক্ত রাজস্ব আয় বৃদ্ধিকল্পে হল ভাড়া সুবিধার সর্বোচ্চ ব্যবহার।
৯ সেন্টারে মহিলাদের সম্পৃক্ততা বাড়ানোর জন্য বিভিন্ন গোষ্ঠীর সাথে সক্রিয়ভাবে সহযোগিতা করার প্রতিশ্রুতি।
১০ সর্বশেষ সরকারি আইন, প্রবিধান এবং নির্দেশিকাগুলির সাথে সামঞ্জস্য করার জন্য সদস্যদের মতামত ভিত্তিতে বাংলাদেশ সেন্টারের সংবিধান পুনর্বিবেচনা ও আপডেট করা।

রেড অ্যালায়েন্সের পক্ষ থেকে তাদের ১০দফা অঙ্গীকারনামা বাস্তবায়নের জন্য সকল ভোটারের কাছে ভোট প্রার্থনা করেন। তারা বলেন,রেড অ্যালায়েন্স নির্বাচিত হলে বাংলাদেশ সেন্টার কমিউনিটির কথা বলবে।