মুসলিম কমিউনিটি এসোসিয়েশন এর বার্ষিক সাধারন সভা ও নির্বাচন অনুষ্ঠিত

নিউজ ডেস্ক নিউজ ডেস্ক

বায়ান্ন টিভি

প্রকাশিত: ১২:০৬ পূর্বাহ্ণ, অক্টোবর ১৩, ২০২৩ 187 views
শেয়ার করুন

যুক্তরাজ্যস্থ মুসলমানদের অন্যতম ইসলামিক সংগঠন মুসলিম কমিউনিটি এসোসিয়েশনের (MCA) বার্ষিক সাধারন সভা (AGM ) ও সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। রোববার (৮ অক্টোবর) সম্মেলনে সংগঠনের বিভিন্ন কার্যক্রমের গত দুই বছরের রিপোর্ট পর্যালোচনার পাশাপাশি নতুন বৎসরের জন্য কেন্দ্রীয় শুরা কাউন্সিল এবং কেন্দ্রীয় সভাপতি নির্বাচন অনুষ্ঠিত হয়। সম্মেলনে সদস্যদের প্রত্যক্ষ ভোটে জনাব ব্যারিষ্টার হামিদ হোসাইন আজাদ ২০২৩-২০২৫ সেশনের জন্য এম. সি. এর কেন্দ্রীয় সভাপতি নির্বাচিত হন।

এছাড়া ডেলিগেটদের ভোটে নির্বাচিত শুরা কাউন্সিল সদস্য বৃন্দ হলেন, আব্দুদ দাইয়ান মোহাম্মদ ইউনুস, আব্দুল মুমিন, আবুল হোসেইন খান, আনজুমান আরা বেগম বিউটি, আছমা খান, দিলওয়ার হোসেইন খান, ডক্টর দিলদার চৌধুরী, ডক্টর মাহেরা রুবি, ফজলুল করিম শাহাজান, হামিদ হোসেইন আজাদ, হাসান কাউছার আহমেদ, হাসান সিরাজ সালেকিন, মনোয়ার হোসেইন, মোসাদ্দিক আহমেদ, মুসতাক আহমেদ, নেসার আহমেদ, নুরুল মতিন চৌধুরী, রওশন আরা কবির, সিরাজুল ইসলাম হীরা, সৈয়দ তোফায়েল হোসেন।
এছাডা নব-নির্বাচিত ১৬জন অঞ্চল সভাপতি পদাধিকার বলে কেন্দ্রীয় শুরা কাউন্সিলে সদস্য হিসাবে অন্তরভুক্ত হন।
তারা হলেন আমির আলী, আনোয়ার আলী জিতু, আসাদ আহমেদ, আজাদ মিয়া, এরশাদ উল্লাহ, হাসানুল বান্না, ইমদাদ উল্লাহ মাহবুব, কামাল উদ্দিন, মোহাম্মদ মোস্তাকিম, রাজু মোহম্মদ শিবলী, রেজাউল করিম চৌধুরী, সৈয়দ বদরুল আলম, সালাহ উদ্দিন, শরীফুর রহমান, সৈয়দ জমিরুল ইসলাম বাবু, জাহিদ ইসলাম।
বিদায়ী কেন্দ্রীয় সভাপতি মোসলেহ ফারাদী তার সমাপনী বক্তব্যে বলেন,অনেক বাধা-বিপত্তির মধ্যেও সংগঠনের লক্ষ্য উদ্দেশ্য এবং কর্মসূচি সিংহ ভাগ বাস্তবায়িত হয়েছে শুধুমাত্র আল্লাহর রহমত, নিয়মিত প্রশিক্ষণ, আধুনিক প্রযুক্তির ব্যবহার এবং সর্বস্তরের কর্মী বাহিনী এবং নেতৃবৃন্দের আর্থিক এবং সময়ের ব্যাপক কুরবানীর কারণে।
তিনি এমসিএ কে আধুনিক ম্যানেজমেন্ট সিস্টেম ব্যবহার করে বিশুদ্ধ নিয়ত, মজবুত ভ্রাতৃত্ব, আল্লাহকে খুশি করা এবং জান্নাত লাভের উদ্দেশ্যে কমিউনিটির প্রয়োজন পূরণের একটি ঠিকানা হিসাবে পরিণত হওয়ার আহ্বান জানান।
নব নির্বাচিত কেন্দ্রীয় সভাপতি ব্যারিষ্টার হামিদ হোসাইন আজাদ তার বক্তব্যে এম সিএ এর সদস্যদেরকে রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের জীবন থেকে শিক্ষা নিয়ে সর্বোত্তম চরিত্র গড়ে তোলার মাধ্যমে ব্যক্তিগত মান উন্নয়ন, আদর্শ পরিবার গঠন এবং সমাজের উন্নয়নে এগিয়ে আসার সর্বাত্মক আহবান জানান।

তিনি এম. সি. এ কে আমাদের ভবিষ্যৎ প্রজন্মের জন্য একটি প্রেরনার কেন্দ্র হিসেবে গড়ে তোলার আহ্বান জানান। জনাব আজাদ সারা বিশ্বের মজলুম মুসলমান, বিশেষত মসজিদুল আকসা এবং প্যালেস্টাইনে শান্তির জন্য বিশেষ দোয়ার আহ্বান জানান।