মুজিব থেকে জাতির পিতায় পরিণত হওয়ার পেছনে বঙ্গমাতার অসামান্য অবদান রয়েছে

প্রকাশিত: ১০:৩৫ অপরাহ্ণ, আগস্ট ৮, ২০২৩ 97 views
শেয়ার করুন

বিভিন্ন কর্মসূচির মাধ্যমে আজ ৮ অগাস্ট মঙ্গলবার আবুধাবিস্থ বাংলাদেশ দূতাবাস এর উদ্যোগে বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবের ৯৩ তম জন্মবার্ষিকী পালন করা হয়েছে। দ্রুতবাস মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানমালার মধ্যে ছিল রাষ্ট্রদূতের নেতৃত্বে  বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে  বঙ্গমাতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক প্রদান, দিবসটি উপলক্ষে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর দেয়া বাণী পাঠ চিত্র প্রদর্শন এবং “সংগ্রাম-স্বাধীনতা প্রেরনায় বঙ্গমাতা” শীর্ষক আলোচনা সভা।

রাষ্ট্রদূত মোহাম্মদ আবু জাফরের সভাপতিত্বে এবং শ্রম কাউন্সিলর (লোকাল) লুৎফর নাহার নাজিমের পরিচালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর  বাণী পাঠ করেন , দূতাবাসের মিশন উপ প্রধান  মোহাম্মদ মিজানুর রহমান ও লেবার কাউন্সিলর হাজারা সাব্বির হোসেন।


বক্তব্য রাখেন বঙ্গবন্ধু পরিষদ কেন্দ্রীয় কমিটি আবুধাবির সভাপতি ইফতেখার হোসেন বাবুল, বাংলাদেশ সমিতি ইউএই র সভাপতি প্রকৌশলী মোয়াজ্জেম হোসেন, বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক নাছির তালুকদার, আবুধাবি যুবলীগের সাধারণ সম্পাদক মাহবুব খোন্দকার,
এতে রাষ্ট্রদূত তাঁর বক্তব্যে বলেন, ” বঙ্গবন্ধু শেখ মুজিব থেকে জাতির পিতায় পরিণত হওয়ার পেছনে বঙ্গমাতার অসামান্য অবদান রয়েছে। শুধু স্বাধীকার ও স্বাধীনতা আন্দোলন নয় বরং ব্রিটিশবিরোধী আন্দোলনের সময় থেকে শুরু করে বঙ্গবন্ধুকে তিনি ছায়ার মতো অনুসরণ করেছেন এবং সর্বোতভাবে  সহযোগিতা করেছেন, সাহস যুগিয়েছেন।”
অনুষ্ঠান শেষে বঙ্গমাতাসহ জাতির পিতার পরিবারের সকল শহীদদের রুহের মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।