সেলেশিয়ান কলেজ শিলিগুড়ির সোনাদা সফর!

তিশা সেন তিশা সেন

বার্তা সম্পাদক, বায়ান্ন টিভি

প্রকাশিত: ৫:৩৫ পূর্বাহ্ণ, নভেম্বর ১৮, ২০২২ 335 views
শেয়ার করুন

মার্শাল ম্যাকলুহান নামক একজন কানাডিয়ান শিক্ষক এবং থিওরিস্ট বলেছিলেন ‘মাধ্যম মাত্রেই কথা’। সময়ের সাথে পাল্টে যাচ্ছে অনেক কিছু, পাল্টাচ্ছে মিডিয়াও কিন্তু মার্শাল ম্যাকলুহানের কথার সত্যতা আজও পাওয়া যায়। জাতীয় প্রেস দিবস উপলক্ষে সেলেশিয়ান কলেজের গণযোগাযোগের বিভাগের প্রথম ও পঞ্চম সেমিস্টারের মোট ৫৬ জন শিক্ষার্থী তাদের শিক্ষিকা শর্মিষ্ঠা প্রধান এবং সায়েন্স ডিনারির ভাইস প্রিন্সিপাল ফাদার সিএম পল সহ সোনাদা পৌঁছায়।

সেলসিয়ান কলেজ শিলিগুড়ি ক্যাম্পাস থেকে সকাল ৭টায় বাস ছাড়ে এবং সাড়ে ৯টায় সোনাদা পৌঁছায়। সেখানে পৌঁছে সকালের নাস্তা শেষ করার পর, ফাদার সি এম পল এবং শিলিগুড়ি ক্যাম্পাসের গণযোগাযোগ বিভাগের শিক্ষিকা শর্মিষ্ঠা প্রধান সমস্ত বাচ্চাদের ক্যাম্পাস সফরে নিয়ে যান। এটি সবাইকে সেলেশিয়ান কলেজের ইতিহাস জানা ও দেখার সুযোগ করে দিয়েছে। ক্যাম্পাস সফর শেষে সবাই খাবার খেয়ে পুরো অনুষ্ঠানের মূল আকর্ষণে দিকে চলে যান।

এভি হলে ‘শুটিং দ্য মেসেঞ্জার’ শীর্ষক একটি আলোচনা সভার আয়োজন করা হয়। সোনাদা থেকে একজন ছাত্রের সূচনা বক্তৃতার পরে, শিলিগুড়ির ৬ জন তাদের পাওয়ারপয়েন্ট প্রেসেন্টেশন উপস্থাপন করে। তারপরে ‘দ্য লাইভলিহুড প্রজেক্ট’-এর দ্বিতীয় লঞ্চ করা হয় যেটা ফাদার সিএম পলের নেতৃত্বে প্রথম সেমিস্টারের ছাত্রদের প্রজেক্ট। সব শেষে, ধন্যবাদ জ্ঞাপনের পর, একটি ফটো সেশন করা হয় এবং এভাবেই একটি সুন্দর শিক্ষামূলক ভ্রমণের সমাপ্তি ঘটে।