জকিগঞ্জ এসোসিয়েশন ইউকে’র বার্ষিক সাধারন সভা সম্পন্ন

নিউজ ডেস্ক নিউজ ডেস্ক

বায়ান্ন টিভি

প্রকাশিত: ৩:৩৫ অপরাহ্ণ, অক্টোবর ২০, ২০২২ 292 views
শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

জকিগঞ্জকে প্রথম মুক্তাঞ্চল ঘোষনার দাবীতে ২০ নভেম্বরের লন্ডনের  র‍্যালি সফলের আহবান

 

বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে অনুষ্ঠিত হয়েছে জকিগঞ্জ এসোসিয়েশন ইউকের বার্ষিক সাধারণ সভা (এজিএম)। রোববার (১৬ অক্টোবর) পূর্ব লন্ডনের একটি হলে জনাকীর্ণ আয়োজনে এই সাধারণ সভা অনুষ্ঠিত হয়।

জকিগঞ্জ এসোসিয়েশন ইউকের সভাপতি, ক্রয়ডনের সাবেক মেয়র, কাউন্সিলর শেরওয়ান চৌধুরীর সভাপতিত্বে এতে বার্ষিক রিপোর্ট পেশ করেন সংগঠনের সাধারণ সম্পাদক আবুল হোসেইন ও আর্থিক রিপোর্ট পেশ করেন ট্রেজারার গোলাম মরতুজা চৌধুরী ইকবাল।

এ উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে যুক্তরাজ্যের প্রত্যন্ত অঞ্চল থেকে আসেন জকিগঞ্জের বিভিন্নস্তরের মানুষ। মূলত, যুক্তরাজ্যে জকিগঞ্জের মানুষের একমাত্র বৃহত্তম এ সংগঠন হওয়ার কারণে বার্ষিক সাধারণ সভায় এলাকার মানুষের এক মিলনমেলায় পরিণত হয়।

এবারের বার্ষিক সভায় সংগঠনের সাবেক নাম জকিগঞ্জ ওয়েলফেয়ার এসোসিয়েশন ইউকে পরিবর্তন করে জকিগঞ্জ এসোসিয়েশন ইউকে নাম হিসেবে সর্বসম্মতিক্রমে গৃহীত হয়। এছাড়া ২১ নভেম্বর জকিগঞ্জকে মুক্তিযুদ্ধের প্রথম মুক্তাঞ্চল হিসেবে স্বীকৃতির দাবিতে আগামি ২০ নভেম্বর লন্ডনের আলতাব আলী পার্ক থেকে বেলা ১টায় বিশাল র‍্যালি বের করার সিদ্ধান্ত নেয়া হয়। সভায় গত বছর প্রায় ৬০ লাখ টাকার যে ফান্ড বাস্তবায়িত হয়েছে ট্রেজারের সেই রিপোর্টের প্রতি সবাই একাত্মতা পোষণ করেন। সভা শেষে বার্ষিক রিপোর্ট ও বিভিন্ন সমাজসেবামূলক কাজের জন্য একটি প্রকাশনাও অনুষ্ঠিত হয়েছে।

 

মাওলানা জামাল আহমদ খানের কুরআন তেলাওয়াতের মধ্যে দিয়ে সূচিত সভায় সংক্ষিপ্ত বক্তব্য রাখেন, সংগঠনের সাবেক সভাপতি ও প্রধান উপদেষ্টা কামাল এমসি রহমান।

সভায় উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন সংগঠনের উপদেষ্টা হেলাল খান, মাওলানা সুহেল আহমদ চৌধুরী, মুফতি আব্দুল মুন্তাকিম, শরফুজ্জামান চৌধুরী, মোহাম্মদ বদরুল হক চৌধুরী, ব্যারিস্টার নুরুল গফফার।

কার্যকরী কমিটির মধ্যে সিনিয়র সহসভাপতি শাহাদত হোসেইন চৌধুরী ফেরদৌছ, সহসভাপতি সৈয়দ মতলুব রেজা, মোহাম্মদ হালিম, যুগ্ম সাধারণ সম্পাদক আখতারুজ্জামান, সহ সাধারণ সম্পাদক ফজলে আহমদ চৌধুরী একলিম, জয়নাল আবেদীন, আবু সাইদ চৌধুরী শাকিল, সহ কোষাধ্যক্ষ কাজী এম ইমদাদুল হক, মোহাম্মদ মঈন উদ্দিন, সাংগঠনিক সম্পাদক কাজী খালেদ আহমদ, দেলোয়ার হোসেইন, কামাল আহমদ, তারেকুর রহমান তুহিন, প্রচার সম্পাদক কামরুল ইসলাম, সহ প্রচার সম্পাদক আব্দুল গফফাফার, সমাজ কল্যাণ সম্পাদক মাওলানা ময়নুল হক চৌধুরী, সহ সমাজসেবা সম্পাদক শাহান আহমদ চৌধুরী, ধর্ম বিষয়ক সম্পাদক মাওলানা জামাল উদ্দিন খান, শিক্ষা সম্পাদক মো. শাহাব উদ্দিন, ক্রিড়া সম্পাদক গুলজার আহমদ, ত্রাণ সম্পাদক আশরাফুল আলম, কার্যনির্বাহী সদস্য জুবায়ের আহমদ তাপাদার জীবান, কাজী মাওলানা আব্দুউর রহমান, এ কে আজাদ তাফাদার লিটু, শাকির আহমদ প্রমুখ। এছাড়া অন্তত ৪০ জন নারী সদস্য আলাদা হলে উপস্থিত ছিলেন।

সভা শেষে দোয়া পরিচালনা করেন মাওলানা ফজলুর রহমান ও কুর’আন তেলাওয়াত করেন কাজী মাওলানা লুতফুর রহমান।