কাল রবিবার লন্ডনে সার্বজনীন গোলাপগঞ্জ উৎসব

নিউজ ডেস্ক নিউজ ডেস্ক

বায়ান্ন টিভি

প্রকাশিত: ৯:০৫ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৩, ২০২২ 312 views
শেয়ার করুন

বৃটেনের বহুজাতিক সংস্কৃতির মাঝে বাংলাদেশিদের মূল শেঁকড় বাংলা সাহিত্য-সংস্কৃতি-কৃষ্টিকে লালন আর ধারন করে আগামী ৪ সেপ্টেম্বর রবিবার পূর্ব লন্ডনের ব্রাডি আর্ট সেন্টারে অনুষ্ঠিত হতে যাচ্ছে গোলাপগঞ্জবাসীদের প্রাণের উৎসব ‘‘ দ্বিতীয় সার্বজনীন গোলাপগঞ্জ উৎসব ২০২২”।

ওইদিন অনুষ্ঠানটি শুরু হবে সকাল ১০ টা থেকে এবং শেষ হবে রাত ১০ টায়। ইতিমধ্যে অনুষ্ঠানকে সফল করতে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। এ অনুষ্ঠানটি সফল করার লক্ষে একটি প্রস্তুতি সভা অনুস্টিত হয়েছে। বৃহস্পতিবার (১ লা সেপ্টেম্বর) উৎসব কমিটির আহবায়ক আবু তাহেরের সভাপতিত্বে ইসি কমিটির সদস্য ছাড়াও গোলাপগঞ্জের সর্বস্তরের প্রবাসীরা উপস্থিত ছিলেন।

সভায় দ্বিতীয় সার্বজনীন গোলাপগঞ্জ উৎসব ২০২২ এর আহবায়ক আবু তাহের এক অনুভূতি প্রকাশ করতে গিয়ে বলেন, বৃটেনে গোলাপগঞ্জ বাসীর অতীত আর বর্তমানের মাঝখানে একটা সাঁখো নির্মাণ করা দরকার । যার মাধ্যমে তরুণদের সাথে একটা যোগসূত্র স্থাপিত হবে।

ফলে আমাদের রক্তের ধারক ও বাহন তরুণেরা নতুন করে ভাবনার খোরাক পাবে। আমরা বাঙালি বংশোদ্ভূত ব্রিটিশ নাগরিক। বাঙালিপনাকে তাই অস্বীকার করার উপায় নাই। আমাদের শেকড় অনেক গভীরে। আমরা আমাদের শেকড়কে রক্ষা করতে হবে। শেকড়ের সঞ্চালন ঘটানো দরকার। তাই দলমত নির্মিশেষে বৃহত্তর স্বার্থে আমাদের প্রজন্মদের শরিক করে এক কাতারে দাঁড়াই।

আমরা জানিয়ে দিতে চাই বিশ্বকে, গোলাপগঞ্জবাসী শুধু ধনে নয়, জনে নয় মনের দিক থেকেও অনেক বড়। আসুন, আমরা লালন করি আমাদের ঐতিহ্যবাহী ভ্রাতৃত্ববোধ আর সহজ সরল সুস্থ সংস্কৃতি। আমরা মিলি শেকড়ের সম্মিলনে। সকলের সম্মিলিত প্রয়াসে আমাদের মহৎ উদ্দেশ্য ও লক্ষ্য সাফল্য পাবে। আপনার উপস্থিতি এবং সহযোগিতা কামনা করছি।

বিশাল পরিসরে নানা আয়োজনে অনুষ্ঠিত হতে যাওয়া এই ‘‘ দ্বিতীয় সার্বজনীন গোলাপগঞ্জ উৎসব ২০২২” এ থাকবে বাঙালীত্বের নানা ছোঁয়া আর ভিন্ন ভিন্ন স্বাদের ব্যতিক্রমধর্মী পরিবেশনা। এই উৎসবের মাধ্যমে গোলাপগঞ্জবাসীদের পুরনো ইতিহাস নতুন করে আবার রচিত হবে। আকর্ষনীয় র‍্যালির মাধ্যমে শুরু হতে যাওয়া এবারের উৎসবে বাড়তি বিনোদনের জন্য বিশেষ আকর্ষন হিসেবে থাকবে সিলেটের জনপ্রিয় নাট্য অভিনেতা বেলাল আহমদ মুরাদ, এডভোকেট আব্দুল মুকিত অপি ও বিপ্লব এষ -এর পরিবেশনায় বিশেষ নাটিকা।