সাভারে “সংঘ সাহায্যের এক অঙ্গীকার” নামক স্বেচ্ছাসেবী সংগঠনের ৪র্থ বর্ষপূর্তি উৎসব

তপু ঘোষাল তপু ঘোষাল

স্টাফ রিপোর্টার

প্রকাশিত: ১:৩২ পূর্বাহ্ণ, জুন ১৮, ২০২২ 259 views
শেয়ার করুন

ঢাকা জেলার সাভারে সারাদেশের ৭০টি স্বেচ্ছাসেবী সংগঠন নিয়ে “সংঘ সাহায্যের এক অঙ্গীকার” নামক সংগঠন উদযাপন করলো তাদের ৪র্থ বর্ষপূর্তি উৎসব।

শুক্রবার দিনব্যাপী বর্ণাঢ্য নানা আয়োজনের মধ্য দিয়ে অনুষ্ঠিত সংগঠনটির ৪র্থ বর্ষপূর্তি উদযাপন আয়োজনের দ্বিতীয় পর্বে বিকেলে সাভার উপজেলা হলরুমে আলোচনা সভা, সন্মাননা ক্রেস্ট ও স্মারকলিপি বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে হিসেবে উপস্থিত ছিলেন সাভার উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম রাজীব।

সংগঠনের সভাপতি সানী রহমান এর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভা ও ক্রেস্ট প্রদান অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাভার উপজেলা তেঁতুলঝোড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও সাভার উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মোহাম্মদ ফখরুল আলম সমর। এ সময় সাভার মডেল থানা ইন্সপেক্টর অপারেশন মাকারিয়াস দাস, ঢাকা জেলা উত্তর ছাত্রলীগের সভাপতি সাইদুল ইসলামসহ স্বেচ্ছাসেবী সংগঠন গুলোর সদস্য ও নেত্রীবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সংগঠনের আমন্ত্রিত অতিথি উম্মে হ্যানী ও শরিফুল ইসলাম। আলোচনা সভায় সারাদেশ থেকে আগত স্বেচ্ছাসেবী সংগঠনের যুব নেতা-কর্মীদের শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে বক্তারা যে কোন সামাজিক প্রয়োজনে স্বেচ্ছাসেবী সংগঠনের এগিয়ে এগিয়ে এসে কাজ করবার বিষয়টির ভূয়সী প্রসংশা করেন। এ সময় বক্তারা আশাবাদ ব্যক্ত করে বলেন, আগামী দিনে সুন্দর ও সমৃদ্ধ বাংলাদেশ গঠনে আজকের স্বেচ্ছাসেবী সংগঠনের নবীন প্রজন্ম বিশেষ ভূমিকা রাখবে, আর এটাই আমাদের বিশ্বাস।

আলোচনা সভা শেষে প্রধান অতিথি দেশের বিভিন্ন অঞ্চল থেকে আগত স্বেচ্ছাসেবী সংগঠনের সংশ্লিষ্টদের হাতে সন্মাননা ক্রেস্ট ও স্মারকলিপি তুলে দেন। এর আগে সকাল থেকে সাভার উপজেলা মিলনায়তনে সারাদেশ থেকে আগত ৮০টি স্বেচ্ছাসেবী সংগঠনের সংশ্লিষ্টদের উপস্থিতিতে মিলন মেলায় পরিণত হয় পুরো উপজেলা চত্বর। এদিকে ৪র্থ বর্ষপূর্তি উদযাপন আয়োজনে সারাদেশের বিভিন্ন জেলা-উপজেলা থেকে আগত স্বেচ্ছাসেবী সংগঠনগুলো ঐক্যবদ্ধভাবে আগামী দিনে যে কোন প্রাকৃতিক দুর্যোগ ও বন্যাসহ আকস্মিক সমস্যা মোকাবেলায় কাজ করবার অঙ্গীকার ব্যক্ত করেন।

“সংঘ সাহায্যের এক অঙ্গীকার” সংগঠনের সাধারণ সম্পাদক সজীব হোসেন জানান, আমরা বিনামূল্যে স্বেচ্ছায় রক্তদান কার্যক্রম, অসহায়-দরিদ্রদের রক্তের প্রয়োজন হলে তাদের জন্য ব্যাগ, সরঞ্জামও বিনামূল্যে সরবরাহ করা হয়, অসহায় ও দরিদ্রদের মাঝে শীত বস্ত্র ও ঈদ বস্ত্র বিতরণ করাসহ বন্যার্তদের পাশে সামর্থ্য অনুযায়ী সহায়তা প্রদান ছাড়াও বহুবিধ সামাজিক কাজ করে থাকি। আজ আমরা ৭০টি স্বেচ্ছাসেবী সংগঠন ঐক্যবদ্ধভাবে সিধান্ত নিয়েছি যে, আগামী দিনে আমরা সমস্যা অনুযায়ী ঐক্যবদ্ধভাবে কাজ করবো। যে কোন প্রাকৃতিক দুর্যোগ, বন্যা সহ আকস্মিক সামাজিক সমস্যায় সম্মিলিতভাবে কাজ করবো।