কাউন্সিল অফ মস্ক এর সাধারণ সভা ও নির্বাচন সম্পন্ন

শাহ সোহেল আমিন শাহ সোহেল আমিন

বিশেষ প্রতিনিধি, যুক্তরাজ্য

প্রকাশিত: ৪:১৮ অপরাহ্ণ, নভেম্বর ৩০, ২০২১ 111 views
শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

মাওলানা সামসুল হক চেয়ারম্যান, হীরা জেনারেল সেক্রেটারী ও ক্যারল ট্রেজারার নির্বাচিত

টাওয়ার হেমলেট্স কাউন্সিলের মসজিদ পরিচালনার শীর্ষ সেবা মূলক সংগঠন কাউন্সিল অফ মস্ক এর নির্বাচন সম্পন্ন হয়েছে। গত ২৭ নভেম্বর ২০২১ লন্ডন মুসলিম সেন্টারের সেমিনার রোমে। টাওয়ার হেমলেট্স কাউন্সিল এলাকার মসজিদ পরিচালনার সাথে সংশ্লিষ্ট ৫৯টি মসজিদ ও ইসলামিক প্রতিস্টানের প্রতিনিধি ও নেতৃবৃন্দের উপস্থিতিতে এ নির্বাচন অনুষ্ঠানে আলোচনা ক্রমে সংগঠনের ভোটার (সংগঠন কাউন্সিলর দের) প্রত্যক্ষ প্রস্তাব ও সমর্থনে এবং তিনজন নির্বাচন কমিশনারের পরিচালনায় প্রাণবন্ত সাধারণ সভায় কাউঞ্চিল অফ মস্ক তাদের নতুন কমিটি ঘোষণা করেন। নবনির্বাচিত দ্বায়িত্বশীলবৃন্দরা হলেন চেয়ারম্যান হিসেবে বিশিষ্ট আলেমে দ্বীন হাফেজ মাওলানা শামসুল হক , জেনারেল সেক্রেটারী সিরাজুল ইসলাম হিরা ও ট্রেজারার হিসেবে সিনিয়র সাংবাদিক ও কমিউনিটি ব্যক্তিত্ব মো: আব্দুল মুনিম জাহেদী ক্যারল, আলহাজ্ব ফারুক আহমদকে সিনিয়র ভাইস-চেয়ারম্যান, মুহাম্মদ শামসুল হক’কে ভাইস-চেয়ারম্যান, শাফি উদ্দিন আহমদকে ডেপুটি সেক্রেটারী এবং এক্সিকিউটিভ মেম্বার হিসেবে ডক্টর মুহাম্মদ আলী, মুহাম্মদ আতিক মিয়া, হোসাইন আহমদ, নুরুল আমিন, প্রাক্তন কাউন্সিলর মায়ুম মিয়া, মফিজুর রব, মাশুক আহমদ, মুসলেহ উদ্দিন ও ফারুক আহমদকে নির্বাচিত করা হয়। আগামী দুই বছর তারা টাওয়ার হেমলেট্স কাউন্সিলের মসজিদ গুলো পরিচালনার শীর্ষ সংগঠন ‘কাউন্সিল অফ মস্ক’ এর নেতৃত্ব দিবেন।

কাউন্সিল অফ মক্স এর নির্বাচন কমিশনার হিসেবে ছিলেন বিশিষ্ট আইনজীবী ও কমিউনিটি ব্যক্তিত্ব, গ্রেটার সিলেট ডেভেলপমেন্ট কাউন্সিল এন্ড ওয়েলফেয়ারের কেন্দ্রীয় চেয়ারম্যান ব্যারিস্টার আতাউর রহমান, বিশিষ্ট আলেমেদ্বীন ডক্টর শায়খ মওদুদ হাসান ও তাদের সহযোগীতায় ছিলেন মোহাম্মাদ আসলাম উদ্দিন। শনিবার
বাদ জোহর অতিথি ও সংগঠনের সকল পর্যায়ের নেতৃবৃন্দের উপস্থিতিতে সাধারণ সভায় সভাপতিত্ব করেন কাউন্সিল ফর মস্কের চেয়ারম্যান বিশিষ্ট আলেমেদ্বীন আল্লামা হাফেজ মাওলানা শামসুল হক। জেনারেল সেক্রেটারী সিরাজুল ইসলাম হীরার পরিচালনায় সভায় উপস্থিত ছিলেন ইস্টলন্ডন মসজিদ ও লন্ডন মুসলিম সেন্টারের চেয়ারম্যান আইয়ুব খান, হেকনি রোড শাহ পরান মসজিদ এর চেয়ারম্যান আতিকুর রহমান জিলু, ভাইস চেয়ারম্যান নূর বক্স, আল হুদা একাডেমী এন্ড ইসলামিক সেন্টারের খতিব অধ্যাপক আব্দুল কাদির সালেহ, বায়তুল আমান মসজিদ এর চেয়ারম্যান আব্দুল বারী, সেক্রেটারি মজ্ঞুর আলি, হ্যামলেট উয়ে মসজিদ এর চেয়ারম্যান মাহফুজ নাহিদ প্রমুখ।

সভায় বক্তারা কাউন্সিল অফ মস্ক’কে শুধু টাওয়ার হেমলেট’স নয় সমগ্র ব্রিটেনের অন্যতম সেরা মডেল সংগঠন হিসেবে উল্লেখ করে বলেন, আলেম-উলামা এবং ইসলামের দ্বায়ীদের নেতৃত্বে চলা এ সংগঠনটি টাওয়ার হেমলেটসের শুধু মসজিদ নয় আর্থ-সামাজিক বিষয়েও শক্তিশালী ভূমিকা পালন করে আসছে। বক্তারা বলেন, একটি আদর্শ ও সুন্দর সমাজ বিনির্মানে মসজিদের ভূমিকায় যে একমাত্র আলোকিত দর্শন পৃথিবীতে সেটার জীবন্ত উদাহরণ সৃষ্টি করেছেন বিশ্বনবী হজরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম। মানবতার ইতিহাসে রাসূল (সাঃ) দেখানো আদর্শ বাস্তবায়ন উম্মত হিসেবে অনুসরণ করা সকল মুমিনের দ্বায়িত্ব এবং কর্তব্য।কাউন্সিল অফ মস্ক টাওয়ার হেমলেট্স এর মসজিদ গোলোর মাধ্যমে এ বারার সামাজিক ও নৈতিক শৃঙ্খলা রক্ষায় ইমাম-মুয়াজ্জিনসহ মসজিদ পরিচালনার নেতৃত্বের মাধ্যমে যুগান্তকারী ভূমিকা পালন করছে। বক্তারা টাওয়ার হেমলেটসে ড্ৰাগ-নাইফ ক্রাইম, খুন এবং অন্যান্য সামাজিক অপরাধ বৃদ্ধিতে আশঙ্কা প্রকাশ করে বলেন, সমাজের সকল নাগরিক যদি তাদের নিজ নিজ অবস্থান থেকে অপরাধ নির্মূলে দায়িত্ব পালন করেন তবে এর প্রতিরোধ সম্ভব এবং এ ক্ষেত্রে মসজিদের ভূমিকা অপরিসীম। মসজিদের খতিব ও মসজিদ পরিচালনায় সংশ্লিষ্টরা শুধু একটি নির্দিষ্ট এলাকায় নয় একটি দেশের জাতীয় ক্ষেত্রেও ভূমিকা পালন করতে পারেন।