জকিগঞ্জ ওয়েলফেয়ার এসোসিয়েশন ইউকের নির্বাচনে শেরোয়ান-আবুল-ইকবাল প্যানেল বিজয়ী

এম এ জামান এম এ জামান

বায়ান্ন টিভি

প্রকাশিত: ১:২৩ পূর্বাহ্ণ, অক্টোবর ২৭, ২০২১ 605 views
শেয়ার করুন

গত ২৪ অক্টোবর রবিবার ইউকে জকিগঞ্জ উপজেলা বাসির সংগঠন “জকিগঞ্জ ওয়েলফেয়ার এসোসিয়েশন ইউকে” এর নির্বাচন অনুষ্ঠিত হয়। লন্ডন মুসলিম সেন্টারে সকাল ১১ টা থেকে শুরু  হয়ে চলে সন্ধ্যা ৭ টা পর্যন্ত। ভোট গননা শেষে শেরোয়ান- অবুল প্যানেলকে বিজয়ী ঘোষণা করেন নির্বাচন কমিশন।

নির্বাচনে কমিশনারের দ্বায়িত্ব পালন করেন নুমান উদ্দিন তাপাদার ও ব্যারিস্টার সাইফুদ্দিন খালেদ। রাত সাড়ে আট টায় ভোট গননা শেষে তাঁরা এই ফলাফল ঘোষণা করেন। ঘোষিত ফলাফল অনুযায়ি “শেরোয়ান-আবুল-ইকবাল” প্যানেল বই প্রতিকে পান ৩৭৬ ভোট আর “আতিক-ইমন-বাবু” প্যানেল ছাতা প্রতিকে পান ২২৪ ভোট।

নির্বাচনে মোট ৬০৪ ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। এরমধ্যে ৪টি ভোট নষ্ট হয়। পরাজিত প্যানেলের সভাপতি প্রার্থী আতিকুর রহমান চৌধুরী ও সাধারণ সম্পাদক প্রার্থী আব্দুল্লাহ আল মাহমুদ ইমন বিজয়ী প্যানেলকে অভিনন্দিত করেন।

উৎসাহ, উদ্দীপনাময় নির্বাচন পরিদর্শন করে জানা যায়, ৪১ সদস্য বিশিষ্ঠ কার্যকরী কমিটির নির্বাচনে উভয় প্যানেল থেকে ২৭ পদের বিপরীতে সরাসরি নির্বাচন হচ্ছে। বাকি ১৪ পদের বিপরীতে ৮ জনকে নেয়া হবে পরাজিত প্যানেল থেকে এবং বাকি ৬ জনকে নেয়া হবে সাধারণ ট্রাস্টি থেকে। অার এই নিয়োগ প্রদান করবে বিজয়ী প্যানেল।

নির্বাচন কমিশনার ব্যারিস্টার সাইফুদ্দিন খালেদ জানান নির্বাচন নির্বাচন সুষ্ঠ হয়েছে, মানুষ উৎসাহের সাথে ভোটাধিকার প্রয়োগ করেছে। তিনি বলেন এটাকে আমি শুধু  নির্বাচন হিসেবে দেখেছি না, এটি হচ্ছে জকিগঞ্জ বাসির মিলন মেলা ও ঐক্য প্রক্রিয়ার বিজয়।

বই প্যানেলের অন্যান্য বিজয়ীরা হলেন আখতারুজ্জামান, আবু সাঈদ চৌধুরী শাকিল, আব্দুল গফফার, এনামুল হাসান সাবির, বাবু মিয়া, ফজলে আহমদ চৌধুরী একলিম, জয়নুল আবেদিন, জুবায়ের আহমদ তাপাদার জীবান, কাজী এম ইমদাদুল হক, কামরুল ইসলাম, জামাল উদ্দিন খান, কাজী মাওলানা আব্দুর রহমান, কাজী খালেদ আহমদ, কামাল উদ্দিন, মাওলানা ময়নুল হক চৌধুরী, মো. শাহাব উদ্দিন, মোহাম্মদ মইন উদ্দিন, এম জাকির হোসাইন, তারেকুর রহমান তুহিন, মোহাম্মদ হালিম , সৈয়দ মতলুব রেজা, শাহাদত হোসেন চৌধুরী ফেরদৌছ, শাকির আহমদ ও শাহান আহমদ চৌধুরী।

বিভিন্ন মহলের অভিনন্দন জ্ঞাপন
এদিকে জকিগঞ্জ ওয়েলফেয়ার এসোসিয়েশন ইউকে’র প্রথম সরাসরি ভোটে বিজয়ী “শেরোয়ান-অবুল-ইকবাল” প্যানেলকে অভিনন্দন জ্ঞাপন করেছেন কমিউনিটি নেতৃবৃন্দ ও সংগঠন। শুভেচ্ছা বার্তায় তারা নব নির্বাচিত কমিটির সদস্যদের অভিনন্দন জানিয়ে সংগঠনের অব্যাহত সাফল্য কামনা করেন।
নির্বাচিনে বিজয়ী সভাপতি পদে মেয়র শেরোয়ান চৌধুরী, সাধারণ সম্পাদক পদে ৫২ টিভির ডাইরেক্টর আবুল হোসেন ও কোষাধ্যক্ষ পদে গোলাম মর্তুজা চৌধুরী ইকবাল সহ বিজয়ী সবাইকে অভিনন্দন জানিয়েছেন টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের স্পিকার কাউন্সিলার আহবাব হোসেন, সাবেক স্পিকার কাউন্সিলার আয়াস মিয়া, সাবেক স্পিকার ও বর্তমান কেবিনেট মেম্বার কাউন্সিলার সাবিনা আক্তার, কাউন্সিলার শাহ সোহেল, ব্রিকলেন জামে মসজিদের জেনারেল সেক্রেটারি হেলাল উদ্দিন আলী, প্রবাসী আলীনগর ইউনিয়ন সমিতি ইউকে’র সভাপতি মনজুরুছ ছামাদ চৌধুরী মামুন, সহসভাপতি আতিকুর রহমান চৌধুরী, কোষাধ্যক্ষ লিয়াকত খাঁন, সাংগঠনিক সম্পাদক হেলাল আহমদ, গোলাপগঞ্জ হেল্পিং হ্যান্ডস এর উপদেষ্টা নাহিন হালিম মাহমুদ, কাউন্সিলার সদররজ্জামান খাঁন কাউন্সিলার সাদ চৌধুরী, ব্যবসায়ী আবু সবুর ও ফার্মল্যান্ড গ্রুপের চেয়ারম্যান রফিক উদ্দিন প্রমুখ।