কুমিল্লায় মোট ৪৩৬ টি পাসপোর্টসহ ৪ দালাল আটক, নগদ টাকা উদ্ধার

প্রকাশিত: ৮:১১ অপরাহ্ণ, অক্টোবর ১৫, ২০২০ 494 views
শেয়ার করুন

কুমিল্লা নগরীর মনোহরপুর একটি স্টুডিও থেকে ২৮৬টি পাসপোর্ট, আবেদন পত্র ও নকল সিলমোহর সহ দালালচক্রের এক সদস্যকে আটক করেছে র‌্যাব। এসময় ১ লক্ষ ৪৪ হাজার টাকা এবং পাসপোর্ট তৈরীর বিপুল পরিমান কাগজপত্র উদ্ধার করা হয়। সব মিলিয়ে মোট ৪৩৬টি পাসপোর্ট পাওয়া গেছে। 

গ্রেফতারকৃত আসামীরা হলো- কুমিল্লার মনোহরপুর গ্রামের মৃত আব্দুল মতিন খানের ছেলে মোঃ আতিক খান (৩৫), নোয়াপাড়া গ্রামের মৃত লাল মিয়া মেম্বারের ছেলে মোঃ ইকবাল হোসেন (৫০), বুড়িচংয়ের গনেশপুর গ্রামের মৃত আফিল উদ্দিনের ছেলে মোঃ আবুল কালাম আজাদ (৪৮) এবং নোয়াপাড়া গ্রামের মৃত মোসলেম উদ্দিনের ছেলে কাজী মিনহাজ উদ্দিন মিনু (৩০)।

র‌্যাব জানায়, বুধবার বিকেলে মনোহরপুর ফাইন স্টুডিওতে ও নোয়াপাড়া অভিযান চালিয়ে ৪ পাসপোর্টসহ ৪ দালালকে আটক করা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামীরা সকলেই পাসপোর্ট দালাল চক্রের সক্রিয় সদস্য বলে স্বীকার করে এবং তারা দীর্ঘদিন যাবৎ পাসপোর্ট তৈরী করে দেওয়ার নাম করে ভুক্তভোগী লোকজনের নিকট থেকে বিপুল পরিমাণ টাকা হাতিয়ে নিয়ে আসছিল বলে স্বীকার করে।

তাদের কাছে টাকা জমা দিলে তারা নকল  সীলমোহর ব্যবহার করে প্রয়োজনীয় কাগজপত্র প্রস্তুত করে সকল কার্যক্রম সম্পন্ন করে পাসপোর্ট অফিস থেকে পাসপোর্ট সংগ্রহ করে সরবরাহ করে আসছিল। এই চক্রের অন্য সদস্যদের আইনের আওতায় আনতে অভিযান অব্যাহত থাকবে।

কুমিল্লায় মোট ৪৩৬ টি পাসপোর্টসহ ৪ দালাল আটক, নগদ টাকা উদ্ধার

কুমিল্লায় মোট ৪৩৬ টি পাসপোর্টসহ ৪ দালাল আটক, নগদ টাকা উদ্ধার#BayannoTV 🔴 বিশ্বায়নে বাংলা www.bayannotv.com

Posted by Bayanno TV on Thursday, 15 October 2020