চট্টগ্রামের দুইস্থানে ৯১ হাজার পিস ইয়াবা সহ আটক ৫ জন, গাড়ি জব্দ

নিউজ ডেস্ক নিউজ ডেস্ক

বায়ান্ন টিভি

প্রকাশিত: ১:২৭ পূর্বাহ্ণ, মে ৬, ২০২০ 528 views
শেয়ার করুন

চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের পটিয়া উপজেলায় ১১ হাজার ৫০০ পিস ইয়াবা সহ তিনজন মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব। মঙ্গলবার (৫ই মে) সকাল ১১ টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের পটিয়া উপজেলার চক্রশালা এলাকায় র‌্যাব-৭ এর বিশেষ অভিযানে কক্সবাজার হতে ছেড়ে আসা একটি পিকআপ চক্রশালা অতিক্রম করার সময় সিগনাল দিলে পিকআপটি থামিয়ে দ্রুত পালিয়ে যাওয়ার সময় সাড়ে ১১ হাজার পিস ইয়াবাসহ ৩ জনকে আটক করা হয়েছে।

আটককৃতরা হলেন নেত্রকোনা পূর্বধলা থানার কোনাডহর এলাকার আলী হোসেনের ছেলে মামুন মিয়া(২৫)। ময়মনসিংহ জেলার তারাকান্দি উপজেলার গিটুরয়ারী গ্রামের মৃত আব্দুল জব্বারের ছেলে পিকআপ চালক আবদুল মান্নান (৩০) ও সে একই উপজেলার সানোরা এলাকার আপেল আলীর ছেলে হেলপার রিপন মিয়া (৩৫)।

ঘটনার সত্যতা স্বীকার করে র‌্যাব-৭ এর সহকারী পুলিশ সুপার মেজর মাহমুদুল হাসান জানান, মাদক ব্যবসায়ীরা একটি পিকআপে করে বিপুল পরিমাণ ইয়াবা নিয়ে কক্সবাজার থেকে ঢাকার দিকে আসছে এমন তথ্যের ভিত্তিতে র‌্যাবের একটি অভিযানিক দল পটিয়া উপজেলার চক্রশালা এলাকায় বিশেষ চেকপোস্ট বসিয়ে গাড়ি তল্লাশী করে। এ সময় কক্সবাজার হতে ছেড়ে আসা পিকআপকে সিগনাল দিলে তারা গাড়িটি সাইট করে দৌড়ে পালিয়ে যাওয়ার সময় তিন জনকে আটক করা হয়। এসময় তাদের দেহে তল্লাশী শুরু করলে তাদের হাটুর নিচে কস্টটেট দিয়ে মোড়ানো অবস্থায় প্রত্যেকের হাটুর নিচ হতে একই কায়দায় ১১ হাজার ৫০০ পিচ ইয়াবা উদ্ধার করা হয়। এসময় তিনজনকে গ্রেফতার করা হয় এবং পিকআপটি জব্দ করা হয়। উদ্ধারকৃত ইয়াবার মূল্য আনুমানিক সাড়ে ৫৭ লাখ টাকা হবে বলে জানান তিনি। আটককৃত তিন ইয়াবা কারবারি ও জব্দকৃত পিকআপটি রাতে পটিয়া থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে ।

এদিকে কর্ণফুলী থানা এলাকার মইজ্জারটেক থেকে ৮০ হাজার ইয়াবাসহ আশরাফুজ্জামান নামের এক সাবেক সেনা সদস্যকে আটক করেছে পুলিশ। এ ঘটনায় ইয়াবা বহনে ব্যবহৃত প্রাইভেট কার জব্দের পাশাপাশি চালককেও আটক করা হয়েছে।

মঙ্গলবার (৫ই মে) রাত সাড়ে নয়টায় একটি প্রাইভেট কার যোগে কক্সবাজার থেকে চট্টগ্রাম নগরীতে প্রবেশের আগে পুলিশের জিজ্ঞাসাবাদে সন্দেহ হলে পুলিশ তল্লাশি চালিয়ে বিপুল পরিমাণ ইয়াবা আটক করে।

আটক আশরাফুজ্জামানের বাড়ি রাজবাড়ী জেলার পাংশা এলাকায়। তিনি চাকরিতে থাকাকালে শৃঙ্খলাভঙ্গের দায়ে ২০১৯ সালে একটি সেনাবাহিনী থেকে চাকরিচ্যূত হন। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আশরাফুজ্জামান পুলিশকে জানান, কক্সবাজার থেকে ইয়াবা নিয়ে রাজবাড়ী যাচ্ছিলেন তিনি।

বিষয়টি নিশ্চিত করে নগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার মো. আরেফিন জুয়েল বলেন, ‘করোনা পরিস্থিতিতে দক্ষিণ চট্টগ্রাম নগরীতে প্রবেশ ও বের হওয়ার উপর কড়াকড়ি আছে। এটা জেনে তারা মঙ্গলবার রাত সাড়ে ৯টার দিকে ৮০ হাজার ইয়াবা নিয়ে নগরীর ওপর দিয়ে ঢাকা যাওয়ার চেষ্টা করেন। কর্তব্যরত ট্রাফিক পুলিশের জিজ্ঞাসাবাদে সন্দেহজনক আচরণ দেখে আমাদের ফোর্স তল্লাশি চালালে বেরিয়ে আসে ৮০ হাজার ইয়াবার চালান। ইয়াবা পরিবহনের ব্যবহৃত গাড়িটি জব্দ করা হয়েছে। পাশাপাশি চালককেও আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

বিভিন্ন সূত্রে জানা যায়, দীর্ঘদিন যাবৎ বিভিন্ন কৌশল অবলম্বন করে কক্সবাজার হতে ইয়াবা সংগ্রহ করে পিকআপ বা প্রাইভেট কারের মাধ্যমে ঢাকা-নেত্রকোনা সহ দেশের বিভিন্ন স্থানে পাচার করা হচ্ছে। ঐসব স্থানে তাদের নিজস্ব প্রতিনিধির মাধ্যমে খুচরা ও পাইকারি ব্যবসায়ীদের কাছে বিক্রি করে আসছে।